লোকসভা শুরু, আশঙ্কা সত্যি করে গরহাজির মিমি ও নুসরাত

1075
লোকসভা শুরু, আশঙ্কা সত্যি করে গরহাজির মিমি ও নুসরত/The News বাংলা
লোকসভা শুরু, আশঙ্কা সত্যি করে গরহাজির মিমি ও নুসরত/The News বাংলা

সেই মানুষের আশঙ্কাই সত্যি হল। লোকসভা শুরু; অথচ প্রথম দিনেই গরহাজির অভিনেত্রী মিমি ও নুসরাত। জানা গেছে, মিমি ব্যস্ত সিনেমার শুটিং এ। আর নুসরাত তো বিয়ে করতে তুরস্কে। মুনমুন সেন, সন্ধ্যা রায় বা দেবের মত; আবার কি একই ভুল করল বাংলার মানুষ? লোকসভার প্রথম দিনেই; উঠে গেল প্রশ্ন।

যা আশঙ্কা করা হয়েছিল; ঠিক তাই হল। লোকসভার প্রথম দিনেই ২২ জন তৃণমূল সাংসদের মধ্যে; শপথ নিলেন ২০ জন সাংসদ। কোন দুজন নিলেন না? ঠিক ধরেছেন মিমি ও নুসরত। মিমি জানিয়েছেন; তাঁর শরীর খারাপ। আর নুসরত তো সুদূর তুরস্কে উড়ে গিয়েছেন; বিয়ে-সাদি করতে।

আশঙ্কা সেই সত্যি হল! মানুষ তাঁদের ভোট দিয়ে নির্বাচিত করেছেন ঠিকই; কিন্তু সংসদে যাওয়ার সময় কোথায়? বাদল অধিবেশনের প্রথম দিনেই; তাই লোকসভায় অনুপস্থিতই রইলেন বাংলার দুই সেলেব প্রার্থী; মিমি চক্রবর্তী ও নুসরত জাহান। যা নিয়ে ফের একবার সমালোচনার মুখর হয়েছেন নেটিজেনরা।

সপ্তদশ লোকসভার অধিবেশনের প্রথম দিনে; শপথ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী; স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ; প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং; ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী থেকে দেশের তাবড় রাজনীতিকরা। শপথ নিলেন তৃণমূলের বাকি ২০ জন সাংসদ।

অথচ, জীবনে প্রথমবারের জন্য সাংসদ নির্বাচিত হয়ে; শপথ নিতে এলেন না দুই অভিনেত্রী সাংসদ নুসরাত ও মিমি। বয়ফ্রেন্ড নিখিল জৈনকে বিয়ে করতে; শনিবার রাতেই তুরস্কে উড়ে গিয়েছেন নুসরাত। আর ওইদিনই মিমি জানিয়েছিলেন, “তাঁর ১০৩ জ্বর”।

আবার টলিউডে পরিচিত মহলে মিমি জানিয়েছেন; নুসরাতের বিয়েতে যোগ দিতে তিনি তুরস্কে যাবেন। তৃণমূল সূত্রে খবর; এই দুই গ্ল্যামারাস অভিনেত্রীর জন্য ২৫ জুন শপথ গ্রহণের দিন ঠিক করা হয়েছে। মিমি-নুসরাতেরও তুরস্ক থেকে; দিল্লির মাটি ছোঁয়ার কথা ওই ২৫ জুনই।

মিমি-নুসরাতকে তৃণমূল প্রার্থী হিসেবে ঘোষণা করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিন থেকেই রাজনৈতিক মহলে প্রশ্ন ছিল; যাদবপুর ও বসিরহাটে এই দুই নায়িকা জিতে গেলেও; সাংসদ হিসেবে নিজেদের কাজে কতটা মনোযোগী হবেন?

আর সংসদের প্রথম দিনেই তাঁদের অনুপস্থিতি; সেই প্রশ্নকেই আরও জোরদার করল। আবার কি সেই ২০১৪ র মুনমুন সেন, সন্ধ্যা রায় ও দেব এপিসোডের পুনরাবৃত্তি? আশঙ্কা প্রথম দিনেই সত্যি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন