পিনারাই বিজয়ন সরকারের সফলতার দাবি উড়িয়ে, করোনা পরিস্থিতি রীতিমতো উদ্বেগজনক কেরালায়

1140
করোনা আটকাতে দারুণ সফল দাবি করে, এখন পরিস্থিতি রীতিমতো উদ্বেগজনক কেরালায়
করোনা আটকাতে দারুণ সফল দাবি করে, এখন পরিস্থিতি রীতিমতো উদ্বেগজনক কেরালায়

পিনারাই বিজয়ন সরকারের সফলতার দাবি উড়িয়ে; করোনা পরিস্থিতি এখন রীতিমতো উদ্বেগজনক কেরালায়। বৃহস্পতিবার একদিনে সেখানে; সংক্রমণের সংখ্যা ৬,৩২৪। এখনও পর্যন্ত এটাই কেরালায়; সর্বাধিক দৈনিক সংক্রমণ। এর ফলে দক্ষিণের এই রাজ্যে; মোট করোনায় আক্রান্তের সংখ্যা; দেড় লাখ পেরিয়ে গিয়েছে। ওই দিনই রেকর্ড ৫৪,৯৮৯ সংখ্যক মানুষের; করোনা পরীক্ষা করা হয়েছে কেরালায়। করোনার শুরু থেকেই, কেরালা সরকার দাবি করেছিল; সে রাজ্য করোনা আটকাতে দারুণ সফল। কিন্তু সেটা কতবড় ভুল ছিল; সেটা এখন বোঝা যাচ্ছে; বলেই মত চিকিৎসকদের।

আরও পড়ুনঃ ২০ হাজার কোটি টাকার টেন্ডারের ডাক, ভারতে ছুটবে স্বপ্নের বুলেট ট্রেন

বৃহস্পতিবার ৬,৩২৪ জনের মধ্যে রয়েছেন ১০৫ জন স্বাস্থ্যকর্মী; ৪৪ জন এসেছেন বিদেশ থেকে এবং ২২৬ জন এসেছেন অন্য রাজ্য থেকে। বৃহস্পতিবার কেরালায় করোনাকে জয় করে; সুস্থ হয়ে উঠেছেন ৪,১৬৮ জন। এর ফলে সেখানে বর্তমানে চিকিত্‍‌সাধীন রয়েছেন ৪৫,৯১৯ জন। কেরালায় সর্বাধিক সংক্রমণ হয়েছে; কোঝিকোড়েতে (৮৮৩)। এরপর রয়েছে তিরুবনন্তপুরম, মালাপ্পুরম, এরনাকুলাম, ত্রিশূর, আলাপ্পুঝা, কোল্লাম, কান্নুর, পালাক্কাদ, কাসারগোড়, পাঠানামথিত্তা, ইদুক্কি ও ওয়ানাড।

আরও পড়ুনঃ করোনা ভাইরাসের পর চিন থেকে ভারতে এসে গেল ব্রুসেলোসিস ব্যাকটেরিয়া

সংক্রমণ ক্রমে বৃদ্ধি পাওয়ায়; রাজ্যবাসীকে সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। তিনি বলেছেন, “করোনা আক্রান্তের সংখ্যাই বলে দিচ্ছে যে; আমরা খুবই গুরুতর পরিস্থিতির দিকে এগোচ্ছি”। করোনা শুরুর দিকে, পিনারাই বিজয়ন এর কেরালা সরকার; বরাবর দাবি করে এসেছে যে; করোনা আটকাতে দারুণ সফল সে রাজ্য। সেটা যে কতবড় ভুল ছিল; এখন প্রমাণ হচ্ছে; বলছেন বিরোধীরা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন