প্রধানমন্ত্রী আবাস যোজনার তালিকায়, তৃণমূল গ্রাম পঞ্চায়েত প্রধানের ১৮ জন আত্মীয়র নাম

1922
প্রধানমন্ত্রী আবাস যোজনার তালিকায়, তৃণমূল গ্রাম পঞ্চায়েত প্রধানের ১৮ জন আত্মীয়র নাম
প্রধানমন্ত্রী আবাস যোজনার তালিকায়, তৃণমূল গ্রাম পঞ্চায়েত প্রধানের ১৮ জন আত্মীয়র নাম

প্রধানমন্ত্রী আবাস যোজনা, তৃণমূলের প্রকাশ্য দুর্নীতি দেখে; হাসছে গোটা বাংলা। প্রধানমন্ত্রী আবাস যোজনার তালিকায়, এক তৃণমূল গ্রাম পঞ্চায়েত প্রধানের; ১৮ জন আত্মীয়র নাম রয়েছে। তৃণমূল পরিচালিত, মুর্শিদাবাদের নওদা ব্লকের রায়পুর গ্রাম পঞ্চায়েতের; গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে; প্রধানমন্ত্রী আবাস যোজনায় দুর্নীতি, স্বজনপোষণের অভিযোগ তুলল বিজেপি। তালিকা দেখে হাসছে এলাকাবসি; হাসছে গোটা রাজ্যের মানুষ। তবে এই অভিযোগ; মানতে নারাজ; গ্রাম পঞ্চায়েত প্রধান ও তৃণমূল নেতা। প্রশাসনের তরফে জানানো হয়েছে; “অভিযোগ এসেছে, তালিকা খতিয়ে দেখা হচ্ছে”।

প্রধানমন্ত্রী আবাস যোজনার তালিকায় নাম রয়েছে; গ্রাম পঞ্চায়েত প্রধান সাহারন বিবির ১৮ জন আত্মীয়ের। অথচ প্রকৃত প্রয়োজন যাঁদের, নাম নেই তাঁদের; তাঁরাই সরকারি সুবিধা থেকে বঞ্চিত। এই দাবি করেই মুর্শিদাবাদে, শাসকদলের বিরুদ্ধে দুর্নীতি; ও স্বজনপোষণের অভিযোগে সরব হল বিজেপি। কাঠগড়ায় তৃণমূল পরিচালিত; নওদা ব্লকের রায়পুর গ্রাম পঞ্চায়েত।

আরও পড়ুনঃ পরাধীন ভারতে লোহার শিকলে গঙ্গা ঘিরে, ইংরেজদের জাহাজ চলা বন্ধ করেছিলেন রানী রাসমণি

বিজেপির অভিযোগ, শুধু এই পঞ্চায়েত প্রধানই নয়; একাধিক জায়গায় এই ঘটনাই ঘটছে। মুর্শিদাবাদ দক্ষিণ সাংগঠনিক জেলার সভাপতি তথা বিধায়ক গৌরাশঙ্কর ঘোষ; রীতিমতো তালিকা ধরে ধরে এই অভিযোগ করেছেন। যদিও, স্বজনপোষণের অভিযোগ মানতে নারাজ; অভিযুক্ত প্রধান সাহারন বিবি। তিনি বলেছেন, তালিকায় যদি কেউ যোগ্য না হন, তাহলে বাদ যাবেন।

আরও পড়ুনঃ রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের বিকল্প হিসেবে, উঠে এল তিন নেতা নেত্রীর নাম

মুর্শিদাবাদ তৃণমূল কংগ্রেসের সভাপতি আবু তাহের খান বলেছেন; “জেলাশাসক বা বিডিওদের বলেছি, তালিকা ক্ষতিয়ে দেখা হোক; প্রকৃত গরীব মানুষই যাতে ঘর পান তা নিশ্চিত করা হোক। প্রশাসনের তরফে জানানো হয়েছে; “গোটা নওদা ব্লকের প্রধানমন্ত্রী আবাস যোজনার তালিকা; নতুন করে খতিয়ে দেখা হচ্ছে”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন