‘প্রধানমন্ত্রী মোদী বাঙালিদের ভরসা করেন না’, মুখ খুললেন তৃণমূল নেতা বাবুল সুপ্রিয়

2821
‘প্রধানমন্ত্রী মোদী বাঙালিদের ভরসা করেন না’, মুখ খুললেন তৃণমূল নেতা বাবুল সুপ্রিয়
‘প্রধানমন্ত্রী মোদী বাঙালিদের ভরসা করেন না’, মুখ খুললেন তৃণমূল নেতা বাবুল সুপ্রিয়

‘প্রধানমন্ত্রী মোদী বাঙালিদের ভরসা করেন না’; মুখ খুললেন তৃণমূল নেতা বাবুল সুপ্রিয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে, এবার সরাসরি তোপ দাগলেন; আসানসোলের সাংসদ তথা সদ্য তৃণমূলে যোগদানকারী বাবুল সুপ্রিয়। দিল্লির বাংলো ছেড়ে বাংলায় ফিরেই, বাবুল বলেন; “আমার মনে হয়; প্রধানমন্ত্রী বাঙালিদের ভরসা করেন না। তাই গত সাত বছরে; বাংলা থেকে একজনও পূর্ণমন্ত্রী হননি”। বিজেপি ছেড়েই বাংলার রাজনৈতিক মহলকে, তাক লাগিয়ে; প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে বাঙালিদের উপর ভরসা না রাখার কথা বললেন; মোদীর একসময়ের ‘নয়নের মণি’ বাবুল সুপ্রিয়।

বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেও, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে; সেভাবে আক্রমণ করেননি বাবুল সুপ্রিয়। মনে করা হয়েছিল, শিবির বদল করলেও; হয়তো নমোর বিরুদ্ধে খুব একটা সরব হবেন না তিনি। কিন্তু দিল্লি থেকে ফিরেই, সোজা প্রধানমন্ত্রীকে নিশানা করলেন; আসানসোলের সাংসদ। বাংলা থেকে ১৮ টি লোকসভা আসন পাওয়ার পরও; কেন্দ্রীয় মন্ত্রিসভায় এ রাজ্যের কোনও পূর্ণমন্ত্রী না থাকায়; প্রধানমন্ত্রী মোদীর উদ্দেশ্যেই তোপ দেগেছেন বাবুল।

আরও পড়ুনঃ ভারতকে হিন্দু রাষ্ট্র ঘোষণা না করলে, জল সমাধিতে যাবেন জগৎগুরু পরমহংস

মঙ্গলবারই দিল্লি থেকে কলকাতায় ফিরেছেন; সাংসদ বাবুল সুপ্রিয়। লোকসভার স্পিকার ওম বিড়লা, তাঁকে সময় দিতে না পারায়; সাংসদ পদ থেকে ইস্তফা না দিয়েই রাজ্যে ফিরেছেন বাবুল। এরপরই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে; তোপ দাগলেন তিনি। বাবুলের দাবি, “প্রধানমন্ত্রী মোদী বাঙালিদের; ভরসা করেন না”। প্রাক্তন দলনেতার এই আক্রমণের; পাল্টা দিয়েছে বিজেপিও। আসানসোলের সাংসদকে ‘বেইমান’ বলে কটাক্ষ করেছেন; বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং।

আরও পড়ুনঃ জোর ঝটকা, রাহুলের ‘হাত’ ছেড়ে সম্ভবত ‘গেরুয়া’ শিবিরে কংগ্রেসের ‘ক্যাপ্টেন’

২০১৪ সালে ২; ২০১৯-এ ১৮টি। শেষ লোকসভা নির্বাচনেই; পশ্চিমবঙ্গে বিরাট সাফল্য পেয়েছিল বিজেপি। তারপর কেন্দ্রে প্রতিমন্ত্রী হয়েছিলেন; বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরী। বছর দুয়েক কাটার পর মাস দুয়েক আগেই; মন্ত্রিসভায় রদবদল করেন প্রধানমন্ত্রী মোদী। ২-এর জায়গায় ৪ জন মন্ত্রী জায়গা পান; মোদীর কেন্দ্রীয় মন্ত্রিসভায়। কিন্তু এবারও কোনও বাঙালিকে; পূর্ণমন্ত্রীর সম্মান দেওয়া হয়নি। অন্যদিকে, বাবুল ও দেবশ্রীকে; অপসারণ করা হয় মন্ত্রিসভা থেকে। বিষয়টা যে বাবুল সুপ্রিয় খুব একটা ভালভাবে নেননি; সেটা তাঁর এ দিনের বক্তব্যেই দিনের আলোর মতো পরিষ্কার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন