তিন জ্যোতির্লিঙ্গকে জুড়তে মহাকাল এক্সপ্রেসের সূচনা মোদীর

901
তিন জ্যোতির্লিঙ্গকে জুড়তে মহাকাল এক্সপ্রেসের সূচনা প্রধানমন্ত্রী মোদীর/The News বাংলা
তিন জ্যোতির্লিঙ্গকে জুড়তে মহাকাল এক্সপ্রেসের সূচনা প্রধানমন্ত্রী মোদীর/The News বাংলা

আগামীকাল বারাণসী সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর কর্মসূচী অনুযায়ী; বারানসীতে প্রায় ৩০টির বেশি প্রকল্প উদ্বোধন করবেন তিনি। এই প্রকল্প গুলির মধ্যে উল্লেখযোগ্য; মহাকাল এক্সপ্রেসকে গ্রিন সিগন্যাল দেওয়া। রাতভর চলা এই ট্রেনটি তিনটি তীর্থক্ষেত্র বারাণসী, উজ্জয়ন আর ওঙ্কারেশ্বর-কে একসাথে যুক্ত করবে।

সপ্তাহে তিনদিন চলবে এই বিশেষ ট্রেনটি। বারাণসী থেকে ইন্দোরের মধ্যে চলবে এই ট্রেন। ট্রেনটির নাম কাশী মহাকাল এক্সপ্রেস নাম দেওয়া হয়েছে। ২০ ফেব্রুয়ারি ২০২০ বারাণসী থেকে এই ট্রেনের উদ্বোধন হবে। পুরো ট্রেনটি শীততাপ নিয়ন্ত্রিত। এছাড়া আম জনতার জন্য তিনটি কর্পোরেট ট্রেন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কাশী মহাকাল এক্সপ্রেস ট্রেনটি; তিনটি জ্যোতির্লিঙ্গ ওঙ্কারেশ্বর; মহাকালেশ্বর আর কাশী বিশ্বনাথ ছাড়াও মধ্যপ্রদেশ রাজধানী ভোপাল এবং ইন্দোরের সাথে যুক্ত হবে। এই ট্রেনের উদ্বোধন ছাড়াও; প্রধানমন্ত্রী এদিন বারানসীতে পন্ডিত দীনদয়াল উপাধ্যায় মেমোরিয়াল সেন্টারে; দীনদয়াল উপাধ্যায় এর ৬৩ ফুট উঁচু প্রতিমা উদ্বোধন করবেন। এছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই সফরে বারাণসীতে ৪৩০ বেডের সুপার স্পেশ্যালিটি সরকারি হাসপাতালের উদ্বোধন করবেন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন