দরাজ প্রধানমন্ত্রী মোদী, ১ হাজার কোটি টাকার আর্থিক প্যাকেজ

1160
দরাজ প্রধানমন্ত্রী মোদী, ১ হাজার কোটি টাকার আর্থিক প্যাকেজ
দরাজ প্রধানমন্ত্রী মোদী, ১ হাজার কোটি টাকার আর্থিক প্যাকেজ

বাংলায় আমফান বিধ্বস্ত অবস্থা দেখে; দরাজ প্রধানমন্ত্রী মোদী; ১ হাজার কোটি টাকার আর্থিক প্যাকেজ ঘোষণা। এটা প্রাথমিক ঘোষণা। কেন্দ্রীয় দল দেখে যাবার পরে; ফের একবার আর্থিক প্যাকেজ ঘোষণা করা হতে পারে; বলেই জানিয়েছেন মোদী। সেই সঙ্গে, নিহতদের পরিবারকে প্রধানমন্ত্রী ত্রাণ তহবিল থেকে ২ লক্ষ টাকা; ও আহতদের ৫০ হাজার টাকা দেওয়া হবে বলে; ঘোষণা করেন প্রধানমন্ত্রী মোদী। সেই সঙ্গে মোদী জানিয়েছেন; রাজ্যে ঘুরে দেখে যাবে কেন্দ্রীয় দল। তারপর ফের একবার আর্থিক প্যাকেজ ঘোষণা করা হবে।

মমতার হাতে টাকা দেবেন না, একই দাবি মমতা করেছিলেন বামেদের বিরুদ্ধে

বাংলার জন্য কত হাজার কোটি টাকা; মুখ্যমন্ত্রী মমতাকে দিলেন প্রধানমন্ত্রী মোদী? এটাই এখন সবার প্রশ্ন ছিল। মুখ্যমন্ত্রীর ডাকে, আমফান বিধ্বস্ত বাংলা ঘুরে দেখলেন; প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বায়ুসেনার হেলিকপ্টারে, শুক্রবার প্রধানমন্ত্রীর সঙ্গে আকাশপথে; আমফানের তাণ্ডবলীলায় বাংলায় কি কি ক্ষতি হয়েছেন দেখলেন মুখ্যমন্ত্রীও। মনে করা হচ্ছিল, এরপরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী; ত্রাণের টাকার ঘোষণা করবেন। ঠিক সেটাই হল।

প্রধানমন্ত্রীর আশ্বাস মুখ্যমন্ত্রীকে, কানে কানে কথা রাজ্যপালের সঙ্গে

নবান্নে সাংবাদিক বৈঠকে বৃহস্পতিবার; মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন; “আমফানের ফলে রাজ্যের বহু এলাকা একেবারে তছনছ; আর সেই ক্ষয়ক্ষতি পর্যবেক্ষণ করার জন্যই; প্রধানমন্ত্রীকে রাজ্যে আসার অনুরোধ জানিয়েছি”। এদিন বসিরহাতে মোদী প্রাথমিক পর্বে বাংলার জন্য; ১০০০ কোটি টাকা আর্থিক অনুদান; দেওয়ার কথা ঘোষণা করে দিলেন। সেই সঙ্গে নিহত ও আহতদের আলাদা করে ২ লাখ ও ৫০ হাজার টাকা দেবার ঘোষণা প্রধানমন্ত্রীর।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন