টাইম ম্যাগাজিনে বিশ্বের প্রভাবশালীদের তালিকায়, একসঙ্গে মোদী ও মমতা

2781
সময়ের পাতায় বিশ্বের প্রভাবশালীদের তালিকায়, মোদীর ঠিক পিছনেই মমতা
সময়ের পাতায় বিশ্বের প্রভাবশালীদের তালিকায়, মোদীর ঠিক পিছনেই মমতা

বিশ্বের প্রভাবশালীদের তালিকায়; প্রথম একশোয় মোদীর সঙ্গে মমতাও। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগেই ছিলেন; বিশ্বের ১০০ জন প্রভাবশালী ব্যক্তিত্বের তালিকায়। এবার সেই তালিকায় এলেন; পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। টাইম ম্যাগাজিনে বিচারে, ২০২১ সালে গোটা বিশ্বের একশো জন প্রভাবশালী ব্যক্তিত্বের তালিকায়; জায়গা করে নিলেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভারতীয় হিসেবে এই তালিকায়; আগেই জায়গা পেয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই তালিকায় ১৭ নম্বরে রয়েছে; বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম। তাঁর কিছুটা আগে, ১২ নম্বরে আছে; দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম।

ভারতীয় হিসেবে এই তালিকায় জায়গা পেয়েছেন; সিরাম ইনস্টিটিউটের কর্তা আদর পুনাওয়ালাও। বুধবারই এই তালিকা প্রকাশ করা হয়েছে; টাইম ম্যাগাজিনের পক্ষ থেকে। মোদীর ঠিক একধাপ আগেই রয়েছেন; মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

আরও পড়ুনঃ স্বাস্থ্য খাতে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে বিপুল অর্থ বরাদ্দ মোদী সরকারের

এ ছাড়াও তালিকায় স্থান পেয়েছেন; গুগল শীর্ষ কর্তা ভারতীয় বংশোদ্ভুত সুন্দর পিচাই; অভিনেতা আয়ুষ্মান খুরানা এবং শাহিনবাগ আন্দোলনের মুখ বিলকিস বেগম। বুধবার তালিকা প্রকাশ করেছে টাইম ম্যাগাজিন। সারা বিশ্বে যাঁদের কাজ প্রভাব ফেলেছে; এরকম ব্যক্তিদেরই স্বীকৃতি দেয় টাইম ম্যাগাজিন।

আরও পড়ুনঃ হিন্দু দেব-দেবী নিয়ে যা খুশি, হিজাব পরিহিতা মা দুর্গার ছবি আঁকলেন বাংলার চিত্রশিল্পী

টাইম ম্যাগাজিনের তালিকায় যাঁরা স্থান পেয়েছেন; তাঁদের প্রত্যেকের বর্ণনা দিয়ে একটি করে প্রচ্ছদ প্রকাশ করা হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্কে ব্যাখ্যা করতে গিয়ে টাইম ম্যাগাজিনে লেখা হয়েছে; ২০২১ সালের বিধানসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে; কার্যত একা দুর্গ হয়ে রুখে দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন