দেশ নিয়ে অত্যন্ত চিন্তিত প্রধানমন্ত্রী মোদী, আসতে চলেছে ‘বড়সড় বিপদ’

2047
দেশ নিয়ে অত্যন্ত চিন্তিত মোদী, আসতে চলেছে 'বড়সড় বিপদ'
দেশ নিয়ে অত্যন্ত চিন্তিত মোদী, আসতে চলেছে 'বড়সড় বিপদ'

দেশ নিয়ে অত্যন্ত চিন্তিত নরেন্দ্র মোদী; আসতে চলেছে ‘বড়সড় বিপদ’। বেশ কয়েকদিন ধরেই দেখা যাচ্ছে; দেশের পর্যটন কেন্দ্রগুলিতে করোনা বিধি না মেনেই; ভিড় বাড়াচ্ছেন ভ্রমণপ্রেমীরা। এর জেরে কপালে চিন্তার ভাঁজ পড়েছে; দেশের চিকিৎসক এবং বিশেষজ্ঞদের। এই বিষয়টি নিয়ে অত্যন্ত চিন্তিত; প্রধানমন্ত্রী মোদীও। গত ২৪ ঘণ্টায় দেশে; করোনায় মৃত্যু বেড়েছে বেনজিরভাবে। এই প্রসঙ্গ টেনেই, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন; “এটা উদ্বেগের বিষয় যে; লোকেরা কোনও মাস্ক এবং কোভিড সম্পর্কিত সতর্কতা না মেনেই; ফের ভ্রমণ শুরু করেছেন”। তিনি আরও বলেন, “আমরা নিমন্ত্রণ করলেই; করোনার তৃতীয় ঢেউ আসবে না”। প্রধানমন্ত্রী আরও বলেন; “করোনা নিয়ে মজা করার সময়; এখনও আসেনি”।

করোনা আবহে সিমলা, মানালি, দার্জিলিঙের মতো পাহাড়ের পর্যটনস্থলগুলিতে; উপচে পড়েছে ভ্রমণপ্রেমীদের ভিড়। উত্তর ভারতের জনপ্রিয় পার্বত্য অঞ্চলে; বেশ কয়েকটি ভিডিও প্রকাশিত হয়েছে। ভিডিওতে দেখা গেছে; কোভিড প্রোটোকল উপেক্ষা করছে পর্যটকরা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ভিডিও প্রসঙ্গে আশঙ্কা প্রকাশ করে জানিয়েছেন; মানুষের এই অসতর্কতা দেশে করোনার তৃতীয় ঢেউ আসবে।

আরও পড়ুনঃ রাহুল গান্ধির বাড়িতে গিয়ে বৈঠক করলেন মমতার পরামর্শদাতা প্রশান্ত কিশোর

কোভিড বিধি অমান্য করে, লকডাউন উপেক্ষা করে ভ্রমণপ্রেমীদের উৎসাহের জেরে; করোনা সংক্রমণ ফের বাড়ার আশঙ্কা দেখা দিয়েছে। প্রধানমন্ত্রী মোদী বলেন; “এটি উদ্বেগের বিষয় যে; লোকেরা পাহাড় এবং বাজারের জায়গাগুলিতে মাস্ক ছাড়াই ঘোরাঘুরি করছে। এতে বিপদ বাড়ার আশঙ্কা রয়েছে”।

আরও পড়ুনঃ মমতার ‘খেলা হবে’ এবার কাশ্মীরে মোদী বিরোধী স্লোগান

দেশবাসীকে সাবধান করে প্রধানমন্ত্রী জানান; “এটা সত্যি যে, পর্যটন শিল্প এই কোভিড আবহে; ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু আমি আজকে জোর দিয়ে বলতে চাই; মানুষ পর্যটনস্থলে পর্যটকরা ভিড় জমাচ্ছেন; মার্কেটে বিনা মাস্কে ঘুরে বেরাচ্ছে; তা দেশকে আরও বড় বিপদের মুখে ফেলবে”। বাংলাতেও দার্জিলিং-এ করোনা বৃদ্ধি পেয়েছে; পর্যটকদের ভিড় বাড়ার সঙ্গে সঙ্গে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন