কাশ্মীর ইস্যুতে রাজনৈতিক নেতা নরেন্দ্র মোদীর স্বপ্ন সফল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

630
কাশ্মীর ইস্যুতে রাজনৈতিক নেতা নরেন্দ্র মোদীর স্বপ্ন সফল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী//The News বাংলা
কাশ্মীর ইস্যুতে রাজনৈতিক নেতা নরেন্দ্র মোদীর স্বপ্ন সফল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী//The News বাংলা

কাশ্মীর ইস্যুতে রাজনৈতিক নেতা নরেন্দ্র মোদীর; স্বপ্ন সফল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জম্মু-কাশ্মীরকে দেওয়া বিশেষ মর্যাদা বা ৩৭০ ধারা; তুলে নেওয়ার সিদ্ধান্তে বেজায় খুশি বিজেপি। এই সিদ্ধান্ত ঘোষণার সঙ্গে সঙ্গেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি পুরোনো ছবি টুইট করে; বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক রাম মাধব টুইট করেছেন; “কথা রেখেছেন মোদী”। দলের আদর্শ ও মতের সঙ্গে সঙ্গতি রেখেই; নেতা নরেন্দ্র মোদী রাজনৈতিক জীবনের শুরু থেকেই লড়ে গেছেন কাশ্মীরকে স্পেশাল স্ট্যাটাস দেওয়ার বিরুদ্ধে।

বিজেপি-র অন্যতম সাধারণ সম্পাদক রাম মাধব; একটি সাদা-কালো পুরনো ছবি টুইট করেছেন। ছবিটি অনেক বছর আগের; গাল ভর্তি কালো দাড়ি; মাথার চুলও কালো। নরেন্দ্র মোদীর আন্দোলনের ছবি। কাশ্মীরে আর্টিকেল ৩৭০ ধারা তুলে দেওয়ার জন্য; আন্দোলনে বসেছেন মোদী। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নীতি অনুযায়ী ‘এক দেশ, এক নিশান ও এক প্রধান‘; নীতি লাগু করার জন্যই আন্দোলনে নেমেছিলেন নেতা নরেন্দ্র মোদী।

আরও পড়ুনঃ বেমালুম উধাও হয়ে যান শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে ইঞ্জেকশন দেওয়া নার্স রাজদুলারী টিকু

পুরনো সাদা কালো ছবিতে দেখা যাচ্ছে; মঞ্চে বসে আছেন নরেন্দ্র দামোদরদাস মোদী। মঞ্চের ব্যাকড্রপে লাগানো ব্যানারে লেখা; ৩৭০ ধারা আর সন্ত্রাসবাদের অবসান চাই। এক সময় যে দাবিতে আন্দোলন করেছিলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের নেতা মোদী; এখন তিনিই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দ্বিতীয়বার ক্ষমতায় আসার দুমাসের মধ্যেই; সেই সিদ্ধান্ত বাস্তবায়িত হলো।

আরও পড়ুনঃ এক দেশ-এক নিশান-এক প্রধান, কাশ্মীরে ৩৭০ বাতিল করে শ্যামাপ্রসাদকে সম্মান দিলেন মোদী

উঠে গিয়েছে জম্মু ও কাশ্মীরের সাংবিধানিক বিশেষ মর্যাদা। আর তাই, সেই সাদা-কালো পুরনো ছবিই টুইট করে বিজেপি-র রাম মাধব লিখেছেন; “প্রতিশ্রুতি পূরণ হলো”। অন্য একটি টুইটে বিজেপি-র অন্যতম সাধারণ সম্পাদক লিখেছেন; আজকের দিনটি গৌরবের দিন। সাত দশক ধরে দেশের মানুষ যা চেয়েছিলেন; আজ তা বাস্তবায়িত হলো।

আরও পড়ুনঃ কাশ্মীর নিয়ে জওহরলাল নেহেরুর চরম ভুল শোধরালেন নরেন্দ্র মোদী

সফল হল মোদীর স্বপ্ন। কাশ্মীর ইস্যুতে রাজনৈতিক নেতা মোদীর স্বপ্ন সফল করলেন; প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিজের লড়াই; নিজের আন্দোলন; নিজের হাতেই সফলতা পেল। কাশ্মীর থেকে আর্টিকেল ৩৭০ বিলুপ্ত করে; ভারতের ইতিহাসে চিরকালের জন্য স্থান করে নিলেন; নরেন্দ্র মোদী।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন