নিজের দফতরে দাঁড়িয়ে চরম টেনশনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মোদীর এত টেনশন আগে কেউ দেখে নি

393
নিজের দফতরে দাঁড়িয়ে টেনশনে, ভারতের চাঁদে যাওয়া দেখলেন প্রধানমন্ত্রী মোদী/The News বাংলা
নিজের দফতরে দাঁড়িয়ে টেনশনে, ভারতের চাঁদে যাওয়া দেখলেন প্রধানমন্ত্রী মোদী/The News বাংলা

নিজের দফতরে দাঁড়িয়ে টেনশনে; ভারতের চাঁদে যাওয়া দেখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর অভিযান সাফল্যের সঙ্গে শুরু হতেই; খুশিতে টুইট করলেন ইসরোকে। চন্দ্রযান ২-এর সফল উৎক্ষেপণ এর পরেই; ইসরোকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে অন্যান্যদের মত তিনিও ছিলেন টেনশনে। এদিন প্রধানমন্ত্রীর দফতরে তিনি নিজের চেয়ারে; বসে থাকতে পারেন নি। কাউন্টডাউন শুরু হতেই তিনি উৎকণ্ঠায় উঠে পরেন নিজের চেয়ার ছেড়ে।

চাঁদে পাড়ি দিল চন্দ্রযান ২৷ অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটা থেকে সফল উৎক্ষেপণ হল সোমবার৷ সতীশ ধাওয়ান স্পেস সেন্টার থেকে; দুপুর ২.৪৩ মিনিটে চাঁদে পাড়ি দিল বাহুবলী রকেট৷ ইসরোর এই সাফল্যে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ সব কেন্দ্রীয় মন্ত্রীরাই।

আরও পড়ুনঃ চাঁদে যাচ্ছে ভারতের চন্দ্রযান, স্বপ্ন সফল ভারতবাসীর

ট্যুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন; “ভারতের জন্য আজ ঐতিহাসিক দিন৷ চন্দ্রযান ২-এর সফল উৎক্ষেপণে আজ পুরো দেশ গর্বিত৷ এই প্রজেক্টের সঙ্গে যুক্ত বৈজ্ঞানিকদের সঙ্গে কথা বলে; আমি গোটা দেশের তরফে তাদের শুভেচ্ছা জানিয়েছি”৷

আরও পড়ুনঃ স্বাধীনতা আন্দোলনের বাঙালি বিপ্লবীকে, সম্মান দিল মোদী সরকার

১৪ জুলাইয়ের হোঁচট সামলে; সোমবার ২২শে জুলাই সফল উৎক্ষেপণ চন্দ্রযান ২-এর৷ নিজের দফতরে বড় টিভির সামনে; উৎকণ্ঠা নিয়ে অপেক্ষা করছিলেন প্রধানমন্ত্রী মোদী৷ বেশ টেনশনে ছিলেন প্রধানমন্ত্রী। এত চিন্তায় তাঁকে খুব কম সময়ই দেখা গেছে; বলে জানিয়ে উচ্চ পর্যায়ের আমলারা। চন্দ্রযানের উৎক্ষেপণ সম্পূর্ণ হতেই; হাততালি দিয়ে ওঠেন প্রধানমন্ত্রী৷ মুখে দেখা যায় নিশ্চিতের হাসি।

আরও পড়ুনঃ আমেরিকায় আক্রান্ত ভারতীয় পুরোহিত

চন্দ্রযান ২ নিয়ে মহাকাশের দিকে রওনা দিল; জিএসএলভি মার্ক-৩ রকেট৷ ৪৮ দিন পর চাঁদে পৌঁছনোর কথা চন্দ্রযানের৷ ৭ সেপ্টেম্বর চাঁদের দক্ষিণ মেরুতে পা রাখবে প্রজ্ঞান ও বিক্রম। ভারতের মহাকাশ গবেষণার এক উল্লেখযোগ্য পদক্ষেপ শুরু হল; সোমবার ২২ শে জুলাই থেকে।

একবার চাঁদে যাওয়া বাতিল হয়ে যাওয়ার পরেই; সোমবার চিন্তায় পরে যান; টেনশনে ভুগতে থাকেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লোকসভা ভোটের ফলপ্রকাশের দিনও; এত টেনশনে দেখা যায় নি তাঁকে। শেষপর্যন্ত উৎক্ষেপণ সফল হবার পর; চিন্তামুক্ত হয়ে ইসরোকে অভিনন্দন জানান টেনশনে প্রধানমন্ত্রী মোদী।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন