বিদ্যুতের দাম বৃদ্ধি নিয়ে বিজেপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, জলকামান

275
বিদ্যুতের দাম বৃদ্ধি নিয়ে বিজেপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, জলকামান/The News বাংলা
বিদ্যুতের দাম বৃদ্ধি নিয়ে বিজেপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, জলকামান/The News বাংলা (Stock Shot)

বিদ্যুতের দাম বৃদ্ধি নিয়ে বিজেপির মিছিলে পুলিশের লাঠিচার্জ; জলকামান। রণক্ষেত্র সেন্ট্রাল আভেনিউ চত্ত্বর। সিইএসসি-র বিদ্যুতের বেশি দাম; মিটার রিডিংয়ে কারচুপি-সহ একাধিক অভিযোগ নিয়ে; বুধবার বিজেপি-র ভিক্টোরিয়া হাউস চলো কর্মসূচি ছিল। মুরলীধর সেন লেনে বিজেপির রাজ্য দপ্তরে জমায়েত করে; মিছিল যায় ধর্মতলায় সিইএসসি দফতরে। বিজেপির যুব নেতা দেবজিৎ সরকারের নেতৃত্বে; এই মিছিল ও বিক্ষোভ কর্মসূচিতে উত্তাল হয়ে উঠেছে; গোটা ধর্মতলা এলাকা।

সিইএসসি এলাকার সমস্ত যুব কর্মীদের; এই কর্মসূচিতে অংশগ্রহণ করার নির্দেশ দিয়েছিল বিজেপি রাজ্য নেতৃত্ব। মিছিলে ব্যারিকেড ভাঙার চেষ্টা করে বিজেপি যুব কর্মীরা। অনেকেই রাস্তায় বসে পরে রাস্তা অবরোধ করেন। সেই অবরোধ তুলতেই জলকামান ব্যবহার করে ওঁ লাঠিচার্জ করে পুলিশ। ঘটনায় বিজেপি যুব দলের ৫০ জনের উপর কর্মী; আহত হয়েছেন বলেই বিজেপির অভিযোগ।

আরও পড়ুনঃ সাত বছর পর ভুল বুঝতে পারলেন, দময়ন্তীকে কলকাতায় আনলেন মমতা

এই মিছিল ঘিরে; সেন্ট্রাল অ্যাভিনিউ কার্যত রণক্ষেত্র হয়ে ওঠে। পুলিশ মিছিল আটকানোর চেষ্টা করলে; ব্যারিকেড ভাঙার চেষ্টা করে বিজেপি কর্মীরা। তাদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের সেল ফাটানো হয়। ব্যবহার করা হয় জলকামান। চালান হয় লাঠি। তবে লাঠি চালানর ঘটনা অস্বীকার করেছে পুলিশ।

আরও পড়ুনঃ কাশ্মীর ও বিক্রম কতদিন দৃষ্টি ঘুরিয়ে রাখতে পারবে, দেশে চাকরি যাচ্ছে লক্ষ লক্ষ মানুষের

বিদ্যুতের মাসুল কমানোর দাবিতে; বিজেপি যুব মোর্চার সিইএসসি অভিযান করা হয়। মিছিল রোখার চেষ্টা করে পুলিশের। বাধা পেয়ে ধস্তাধস্তি শুরু হয়। বিজেপি সমর্থকদের সঙ্গে ধস্তাধস্তিতে আহত পুলিশও; পুলিশের তরফ থেকে এমনটাই দাবী।

আরও পড়ুনঃ জর্জ বেকার ও তসলিমা নাসরিন আমার বাবা মা, মেয়ের স্বীকৃতি আদায়ে লড়াই অঙ্কিতার

পুলিশকে লক্ষ্য করে পাল্টা ইটবৃষ্টির অভিযোগ; বিজেপি সমর্থদের বিরুদ্ধে। ধস্তাধস্তিতে মাথা ফাটে এক বিজেপি কর্মীর। পুলিশের বিরুদ্ধে লাঠিচার্জের অভিযোগ এনেছে বিজেপি। আহত কয়েকজন পুলিশ কর্মীও। ৫০ জন বিজেপি সমর্থক আহত হয়েছেন বলে দাবি দলের। আটক করা হয়েছে বেশ কয়েকজন বিজেপি কর্মীকে। তাদের লালবাজারে নিয়ে যাওয়া হয়।

ঘটনায় পুলিশের ভুমিকার তীব্র নিন্দা করেছে বঙ্গ বিজেপি। বিজেপি নেতাদের উপরেই দোষ চাপিয়েছে তৃণমূল। বাংলায় অশান্তি ছড়ানোর চেষ্টা করছে বিজেপি; জানান হয়েছে তৃণমূলের তরফ থেকে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন