ছুটিতে থাকলে রাজীবের মত ফোন বন্ধ রাখতে পারবেন, পুলিশকে অলিখিত অনুমতি রাজ্য সরকারের

929
ছুটিতে থাকলে রাজীবের মত ফোন বন্ধ রাখতে পারবেন, পুলিশকে অলিখিত অনুমতি রাজ্য সরকারের/The News বাংলা
ছুটিতে থাকলে রাজীবের মত ফোন বন্ধ রাখতে পারবেন, পুলিশকে অলিখিত অনুমতি রাজ্য সরকারের/The News বাংলা

মানব গুহঃ ছুটিতে তাই রাজীব কুমারের ফোন বন্ধ; সিবিআই-কে লিখিত ভাবে জানিয়ে দিল; মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। আর এরপরেই দেশ জুড়ে আইপিএস ও আইএএস মহলে শুরু হয়েছে হাসাহাসি। সরকারের গুরুত্বপূর্ণ পদে থাকা আমলাদের অলিখিত নিয়ম থাকে; ছুটির সময়ও ফোন বন্ধ না রাখার জন্য। মমতা সরকার সেই অনিখিত নিয়ম তুলে দিল; রাজীব কুমারের ক্ষেত্রে। ছুটিতে থাকলে রাজীবের মত ফোন বন্ধ রাখতে পারবেন; পুলিশকে অলিখিত অনুমতি রাজ্য সরকারের; বলছে রাজ্যের আইপিএস মহল।

অদ্ভুত ব্যপার! ছুটিতে আছেন; তাই রাজ্যের গোয়েন্দা দফতরের অতিরিক্ত ডাইরেক্টর জেনারেলের ফোন বন্ধ! রাজীব কুমার নিয়ে এমন তথ্যই দিল; মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। নবান্নে মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিব ও রাজ্য পুলিশের ডিজির বৈঠকের পর এমন চিঠিই লেখা হয়; আর তার সম্মতি নেওয়া হয় মুখ্যমন্ত্রীর কাছে। সিবিআই-কে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়; অফিসিয়াল ছুটিতে আছেন; সিআইডি-র অতিরিক্ত ডাইরেক্টর জেনারেল রাজীব কুমার। তাই তাঁর ফোন বন্ধ!

আরও পড়ুনঃ বারাসত আদালতেও জোর ধাক্কা খেলেন রাজীব কুমার, জামিনের আবেদন শোনাই হল না

আর এর মাধ্যমেই ছুটিতে ফোন বন্ধ রাখতে পারবেন; পুলিশকে অলিখিত অনুমতি সরকারের; বলছে রাজনৈতিক ও আইপিএস মহল। রাজ্যের গোয়েন্দা দফতরের অন্যতম প্রধান; ছুটিতে থাকলে ফোন বন্ধ রাখতে পারেন; তাহলে অন্য পুলিশ কর্তারা কেন পারবেন না? উঠে গেছে প্রশ্ন।

আসলে ঘটনা হল; ফোন ব্যবহার করলেই সিবিআইয়ের হাতে ধরা পড়ে যাবেন রাজীব। মোবাইল টাওয়ার লোকেশন দেখে; সহজেই তাঁকে ধরে ফেলবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। নিজে গোয়েন্দা দফতরের কর্তা হওয়ায়; চোর পুলিশের খেলাটা ভালই জানেন রাজীব। কিন্তু সেটাকেই সরকারি-ভাবে মান্যতা দিল সরকার।

ছুটিতে আছেন তাই রাজ্যের অন্যতম গোয়েন্দা প্রধানের ফোন বন্ধ! বাংলার হাল দেখে হাসছে; গোটা ভারতের প্রশাসন। রাজ্য গোয়েন্দা দফতরের বড় কর্তা; ছুটিতে আছেন বলে ফোন বন্ধ! আর সেটাকেই লিখিত ভাবে মান্যতা দিল; রাজ্য সরকারও।

সিবিআই-কে দেওয়া চিঠির মাধ্যমেই; পুলিশ কর্মী ও কর্তাদের অলিখিত অনুমতি দিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। এবার থেকে ছুটিতে থাকলে; নিজের সব মোবাইল ফোন বন্ধ রাখতে পারবেন পুলিশ কর্তারা। রাজ্য প্রশাসন ও পুলিশ প্রশাসনের সঙ্গে; যোগাযোগও বন্ধ রাখতে পারবেন; এমনটাই বলছেন অবসরপ্রাপ্ত আমলা ও পুলিশ কর্তারা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন