ভোট পরবর্তী হিং’সা, নবান্নের কাছে রিপোর্ট তলব কলকাতা হাইকোর্টের

2626
ভোট পরবর্তী হিং'সা, নবান্নের কাছে রিপোর্ট তলব কলকাতা হাইকোর্টের
ভোট পরবর্তী হিং'সা, নবান্নের কাছে রিপোর্ট তলব কলকাতা হাইকোর্টের

ভোট পরবর্তী হিং’সা, নবান্নের কাছে রিপোর্ট তলব; কলকাতা হাইকোর্টের। ভোটের ফল বেরোনোর পর থেকেই; রাজ্য জুড়ে শুরু হয়েছে স’ন্ত্রাস। বিভিন্ন জেলায় চলছে; রাজনৈতিক হিং’সা। অভিযোগের পাহাড়; বিরোধীদের। বিশেষ করে বঙ্গ বিজেপির। আর আইনজীবী অনিন্দ্য সুন্দর দাস; কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন। তিনি আদালতে উল্লেখ করেছিলেন; ভোট পরবর্তী যে অশান্তি হচ্ছে, তাতে পুলিশ কার্যত নিষ্ক্রিয়। অভিযোগ জানালেও; কোনও কাজ হচ্ছে না। কত স’ন্ত্রাস, কত অশান্তি, কী কী অভিযোগ জমা পড়েছে এবং পুলিশ কী কী ব্যবস্থা নিয়েছে তার পরিপ্রেক্ষিতে। স্বরাষ্ট্রসচিবের কাছে হলফনামা আকারে; রিপোর্ট তলব কলকাতা হাইকোর্টের।

নির্বাচনের ফল ঘোষণা হওয়ার পর থেকেই; উত্তপ্ত রাজ্য রাজনীতি। কোথাও মারধর; কোথাও আবার খুনের অভিযোগ। বাড়ি ভাঙচুর; আক্রান্ত বিজেপি। রিসের্টে আগুন। কর্মীদের ওপর হামলা। মাকে মারধর। বাদ যাচ্ছে না কিছুই। কোথাও আক্রান্ত তৃণমূলও। ভোটের ফল প্রকাশের পর থেকে; রাজ্যের বিভিন্ন অংশে অশান্তি শুরু হয়েছে।

আরও পড়ুনঃ বিধানসভার অধিবেশন বয়কট, স্পিকার নির্বাচনে অংশ নিচ্ছে না বিজেপি

ভোট-পরবর্তী হিং’সা মামলার শুনানিতে; প্রধান বিচারপতির নেতৃত্বে বিশেষ বেঞ্চ গঠন করল কলকাতা হাইকোর্ট। ৫ জন বিচারপতি রয়েছেন; এই বিশেষ বেঞ্চে। এদিন দুপুর ২টোয়; এই মামলার শুনানি হয়। সেখানেই হলফনামা চেয়েছে আদালত। ভোটের ফল বেরনোর পর, কোথায় কত হিংসার ঘটনা হয়েছে এবং তাতে সরকার কী পদক্ষেপ করেছে সরকার; তা জানতে চেয়েছে কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুনঃ কোভিডের পরে আসুন; মমতা, আমরা কি বেড়াতে এসেছি; তোপ জাতীয় মহিলা কমিশনের

সোমবারের মধ্যে, এই হলফনামা পেশের; নির্দেশ দেওয়া হয়েছে। মূলত কোথায় কোথায় হিংসার ঘটনা ঘটেছে; কতজনের প্রাণহানি হয়েছে; রাজ্য সরকারই বা এই সমস্ত ঘটনার প্রেক্ষিতে কী পদক্ষেপ করেছে; তার বিস্তারিত জানতে চেয়েছে আদালত। সোমবারের মধ্যে এই হলফনামা পেশের; নির্দেশ দেওয়া হয়েছে।

রাজ্যের অ্যাডভোকেট জেনারেল, এদিন আদালতে জানান; কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে যে রিপোর্ট তলব করা হয়েছিল; তাও জমা দেওয়া হয়েছে। আাগামী সোমবার দুপুর ২টোয়; এই মামলার পরবর্তী শুনানি। এই ঘটনায় বেজায় অস্বস্তিতে; নতুন মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। ইতিমধ্যেই রাজনৈতিক হিংসার অভিযোগ তুলে; বিধানসভার অধিবেশন বয়কট করেছে; বিধানসভার একমাত্র বিরোধী দল বিজেপি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন