‘মিশন ২০২৪’, রাজনীতির ময়দানে নতুন দায়িত্বে প্রশান্ত কিশোরের আইপ্যাক

1149
'মিশন ২০২৪', রাজনীতির ময়দানে নতুন দায়িত্বে প্রশান্ত কিশোরের আইপ্যাক
'মিশন ২০২৪', রাজনীতির ময়দানে নতুন দায়িত্বে প্রশান্ত কিশোরের আইপ্যাক

‘মিশন ২০২৪’, রাজনীতির ময়দানে নতুন দায়িত্বে; প্রশান্ত কিশোরের আইপ্যাক। মমতা বন্দ্যোপাধ্যায়কে বিধানসভা ভোটে জেতাতে না পারলে; কেরিয়ার বন্ধ করে দেবার চ্যালেঞ্জ নিয়েছিলেন প্রশান্ত কিশোর। ভোটের আগে নিজের টিম নিয়ে; হাড়ভাঙা পরিশ্রম করেছিলেন তিনি। লক্ষ ছিল একটাই, ২০২১ বিধানসভা নির্বাচনে তৃতীয়বারের জন্য মমতাকে জিতিয়ে; নবান্নে পৌঁছে দেওয়া। দীর্ঘ খাটখাটনির পর; প্রত্যাশিত-ভাবেই মিলেছে সাফল্য। ২ মে বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণার দিনেই; প্রশান্ত কিশোর ঘোষণা করেছিলেন; ভোটকুশলীর কাজ তিনি আর করবেন না। তবে তাঁর সংস্থা আইপ্যাক; আগের মতোই কাজ চালিয়ে যাবে।

আরও পড়ুনঃ ‘নয়া ফরমান’, আলাপন ইস্যুর পরেই অবসরপ্রাপ্ত আমলাদের মুখ বন্ধ করল মোদী সরকার

একুশের নির্বাচনে তৃণমূল কংগ্রেসের জয় নিশ্চিত করতে; বাংলার প্রতিটি কোণে গিয়ে প্রশান্ত কিশোরের নেতৃত্বে; ৫০০ জনের দল টানা দুবছর কাজ করেছিল। নির্বাচনী ফলাফল ঘোষণার পরে; একমাসের সবেতন ছুটি দেওয়া হয়েছিল, প্রশান্ত কিশোর তথা টিম আইপ্যাককে। এবার সেই একমাসের ছুটি কাটিয়ে ফের; তৃণমূল কংগ্রেসের জন্য কাজে ফিরছে আইপ্যাক। এবার লক্ষ্য কি; ২০২৪ লোকসভা ভোট? লক্ষ্য কি মমতাকে প্রধানমন্ত্রী করা? উঠে গেছে প্রশ্ন।

আরও পড়ুনঃ ‘মানবিক মমতা’, প্রয়াত সাংবাদিকের স্ত্রীকে পর্যটন নিগমে লক্ষাধিক মাইনের চাকরি

তৃতীয়বার মমতা বন্দ্যোপাধ্যায়কে বাংলার কুর্সিতে বসানোর পেছনে; ভোটকুশলী প্রশান্ত কিশোরের হাতযশ; কেউ অস্বীকার করতে পারবেন না। প্রথম থেকেই তিনি দাবি করেছিলেন; বিজেপি ১০০ আসন পাবে না। দুই অঙ্ক পার করতে পারবে না। যদি পারে তাহলে তিনি; এই পেশা ছেড়ে দেবেন। অক্ষরে অক্ষরে তিনি মিলিয়ে দিয়েছেন; নিজের দাবি। এবার ইতিমধ্যেই কি শুরু হয়ে গেছে; মমতাকে প্রধানমন্ত্রী বানানোর কাজ? হ্যাশট্যাগ যুদ্ধ যে পিকেরই কাজ; মনে করছে বাংলার রাজনৈতিক মহল।

আরও পড়ুনঃ মেহুলকে দেশে ফেরাতে কেন্দ্রের ভরসা ‘লেডি সিংঘম’ শারদা

২০১৯ সালের জুলাই মাসে; তৃণমূল কংগ্রেসের পরামর্শদাতা হিসেবে যোগদানের পর; প্রশান্ত কিশোরের লক্ষ্য ছিল ‘মিশন ২০২১’। প্রশান্ত কিশোরের কলাকুশলাতায় ২০২১ সালের নির্বাচনে; বাংলায় বিজেপিকে রুখে দিয়েছে তৃণমূল। বাংলার ভোটে মমতা জেতাতে; ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ সহ; নানান কর্মসূচি নেয় আইপ্যাক। একমাসের ছুটি কাটিয়ে, এবার কোন ভূমিকায় ফিরে আসে; প্রশান্ত কিশোর ও তাঁর টিম আইপ্যাক-এর সদস্যরা; এখন সেটাই দেখার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন