রাজ্যে ফের নিয়োগ হতে চলেছে প্রাথমিক শিক্ষক, বিজ্ঞপ্তি জারি করল রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদ

1007
রাজ্যে ফের নিয়োগ হতে চলেছে প্রাথমিক শিক্ষক, বিজ্ঞপ্তি জারি করল রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদ
রাজ্যে ফের নিয়োগ হতে চলেছে প্রাথমিক শিক্ষক, বিজ্ঞপ্তি জারি করল রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদ

রাজ্যে ফের নিয়োগ হতে চলেছে প্রাথমিক শিক্ষক; বিজ্ঞপ্তি জারি করল রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদ। মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী, শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি; জারি করল রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদ। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নয়া নিয়োগ প্রক্রিয়ার জন্য; ২০১৪ সালের টেট উত্তীর্ণ প্রশিক্ষণপ্রাপ্ত প্রার্থীরাই আবেদন করতে পারবেন। বুধবার থেকেই শুরু হচ্ছে; আবেদন জমা নেওয়ার প্রক্রিয়া। পুরো প্রক্রিয়াটিই হবে অনলাইনে। ১ ডিসেম্বর পর্যন্ত আবেদন জমা নেওয়ার; প্রক্রিয়া চলবে। পর্ষদ বিজ্ঞপ্তিতে এও জানিয়েছে যে; সমস্ত প্রার্থীরা চূড়ান্ত বর্ষের প্রশিক্ষণ হওয়ার জন্য পরীক্ষা দিয়েছেন; তারাও ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশন এর নিয়ম অনুযায়ী; আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তিতে পর্ষদ জানিয়েছে, ২০১৪ সালে যে সমস্ত প্রার্থীদের টেট উত্তীর্ণ এবং প্রশিক্ষণপ্রাপ্ত হয়ে রয়েছেন; তাদের নথি যাচাই করা হবে।

সোমবার রাতে, রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদের জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে; টেট-২০১৪-র যোগ্য প্রশিক্ষিত চাকরি প্রার্থীদের; নথিপত্র যাচাইয়ের জন্য অনলাইন আবেদন নেওয়া শুরু হচ্ছে। প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইট www.wbbpe.org-এ; অনলাইনে আবেদন করতে পারবেন যোগ্য প্রার্থীরা। কি কি পদ্ধতি অনুসরণ করার কথা বলা হয়েছে; টেট উত্তীর্ণ প্রশিক্ষণপ্রাপ্ত প্রার্থীদের এই নিয়োগ প্রক্রিয়ার জন্য। দেখে নিন একনজরে।

আরও পড়ুনঃ ধেয়ে আসছে আরও এক ঘূর্ণিঝড় ‘নিভার’, সাবধান করলেন প্রধানমন্ত্রী মোদী

১) প্রথমে প্রাথমিক শিক্ষা পর্ষদের দেওয়া ওয়েবসাইটের পোর্টালে; প্রবেশ করতে হবে ইচ্ছুক প্রার্থীদের।
২) তারপরে ওই লিংকে ক্লিক করতে হবে।
৩) ২০১৪ সালের টেট এর রোল নাম্বার; এবং জন্মতারিখ দিতে হবে।
৪) পর্ষদের তরফে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই নির্দেশাবলী অনুসরণ করেই; ফরম পূরণ করতে হবে ইচ্ছুক প্রার্থীদের।

বুধবার থেকে ১ ডিসেম্বর পর্যন্ত; আবেদন জমা নেওয়া হবে বলেই; পর্ষদের তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। সাড়ে ২২ হাজারের মতো; প্রশিক্ষণপ্রাপ্ত টেট উত্তীর্ণ প্রার্থী আছে। যারা ২০১৪ সালে টেট পাশ করে; বসে রয়েছেন। এই প্রশিক্ষণপ্রাপ্ত টেট উত্তীর্ণদের মধ্যে থেকেই; প্রাথমিক শিক্ষকের সাড়ে ১৬ হাজার শূন্যপদ পূরণ করা হবে। যেহেতু চূড়ান্ত বর্ষের প্রশিক্ষণপ্রাপ্ত প্রার্থীরাও, আবেদন করতে পারবেন; সেক্ষেত্রে সংখ্যা আরো বাড়বে বলেই মত পর্ষদের। অন্যদিকে নতুন করে, প্রাথমিকের টেট- ও খুব শীঘ্রই নেওয়া হতে পারে বলে; স্কুল শিক্ষা দপ্তর সূত্রে খবর।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন