গোটা দেশে জনতার কারফিউ লাগু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

2561
গোটা দেশে জনতার কারফিউ লাগু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
গোটা দেশে জনতার কারফিউ লাগু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

দেশে জনতার কারফিউ লাগু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন জাতির উদ্দ্যেশ্যে নিজের ভাষণে; প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন; ঘর থেকে যত কম বেরবেন; ততই মঙ্গল। আর ২২ শে মার্চ, রবিবার; দেশে জনতার কারফিউ লাগু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওইদিন দেশের সব মানুষকে; বাড়ি থেকে বেরোতে নিষেধ করলেন; প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন জাতির উদ্যেশ্যে ভাষণে; দেশের মানুষকে ঘর থেকে বেরোতে নিষেধ করলেন; প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার সকাল সাত টা থেকে; রাত নয় টা পর্যন্ত; প্রত্যেক ভারতীয়কে ঘর থেকে বেরোতে নিষেধ করলেন মোদী।

জাতির উদ্দেশে ভাষণ দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন; ১৩০ কোটি ভারতবাসীর কাছে আজ আমি কিছু চাইতে এসেছি। পৃথিবী জুড়ে করোনা ভাইরাসের প্রভাবে; এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে; যা প্রথম বা দ্বিতীয় বিশ্ব যুদ্ধের সময় তৈরি হয়নি। এই ভাইরাসের সাবধানতা অবলম্বন করার জন্য; দেশবাসীর কাছে কিছু সময় চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপরেই আগামী ২২ শে মার্চ, রবিবার; দেশে জনতার কারফিউ লাগু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জনতার কারফিউ জনতা নিজেই নিজের জন্য লাগু করবে; কেউ ঘর থেকে বাইরে বেরবে না।

দেশের মানুষকে ঘর থেকে বেরোতে নিষেধ করলেন নরেন্দ্র মোদী

করোনা ভাইসার রুখতে; কি কি করনীয় সেই সম্পর্কে বলতে গিয়ে; প্রধানমন্ত্রী মোদী বলেন; এখন কিছুদিন আমাদের নিজেদের আত্মসচেতন থাকতে হবে; সংযম রাখতে হবে। যেহেতু এই অসুখের কোন ওষুধ নেই। তাই কিছু সাধারন নিয়ম মেনে চললেই; আমরা এই মারণ ভাইরাসকে রুখে দিতে সক্ষম হবো।

জনগনের দরবারে প্রধানমন্ত্রী আবেদন জানান; ১০ বছরের ছোট ও ৬০ বছরের উপরে; যে সব মানুষের বয়েস; তারা যেন আগামী কয়েকদিন বাড়ি থেকে না বের হন। তিনি এও বলেন; আমাদের আজ সংকল্প নিতে হবে; নিজে বাঁচব; অপরকে বাঁচতে সাহায্য করব।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন