বাড়ছে না ভাড়া, বৃহস্পতিবার থেকে রাস্তায় প্রাইভেট ও মিনিবাস

1096
বাড়ছে না ভাড়া, বৃহস্পতিবার থেকে রাস্তায় প্রাইভেট ও মিনিবাস

পুরনো ভাড়াতেই বৃহস্পতিবার থেকে, বেসরকারি বাস চালাতে রাজি হল; বাস মালিক সংগঠন। মঙ্গলবার পরিবহণ দফতরের সঙ্গে বৈঠকের পর; বাস মালিকদের সংগঠনগুলি জানিয়েছিল; বৈঠক ফলপ্রসূ হয়েছে। খুব শীঘ্রই সমাধান পাওয়া যাবে। বাস মালিকদের দাবি; তাঁদের দাবি মেনে রাজ্য সরকার ভাড়া বৃদ্ধির দাবি খতিয়ে দেখতে রেগুলেটরি কমিটি গঠন করেছে; তাই তাঁরা পরিষেবা শুরু করছেন। বৃহস্পতিবার থেকেই পুরোদমে রাস্তায় নামছে; বেসরকারি বাস-মিনি বাস। আর আপাতত পুরনো ভাড়াতেই চলবে বেসরকারি বাস। ভাড়া বাড়ছে না মিনি বাসেরও।

অনলাইনে মদ বিক্রি, হোম ডেলিভারির জন্য পার্টনার খুঁজছে রাজ্য সরকার

জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের তরফে জানানো হয়েছে; “সরকার ও আমরা যৌথভাবে সিদ্ধান্ত নিয়েছি; বাস চলবে। মানুষের সমস্যা হোক; আমরাও চাই না”। সব আসনে যাত্রী নিয়ে বাস চালানো যাবে; বলে নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। তবে বাসে কোনও যাত্রী দাঁড়িয়ে যেতে পারবেন না। শুধু কলকাতা নয়; জেলাতেও কাল থেকেই চলবে বাস।

কাঁচের ওপারে করোনা পজিটিভ মা, এপারে ঘুম পাড়িয়ে দেওয়ার বায়না ছোট্ট মেয়ের

রাজ্যে সরকারি বাস চালু হলেও ভাড়া না বাড়ানোয়; বেসরকারি বাস মালিকরা পরিষেবা দিতে রাজি হননি। রাস্তায় বাস না পেয়ে; ব্যাপক হয়রানির মুখে পড়েন যাত্রীরা। গুটিকয়েক বেসরকারি বাস চললেও অধিকাংশ বাসই এতদিন পথে নামেনি। বাস কম থাকায়; সামাজিক দূরত্ব বিধি না মেনেই ভিড় বাসে গাদাগাদি করে; যাতায়াত করছেন বহু মানুষ। তবে ভাড়া না বাড়ানোয়; বাসে যতখুশি লোক তোলায় আর বাধা রইল না।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন