সরকারের বিরুদ্ধে মিছিলে উত্তপ্ত গোটা রাজ্য, গৃহবন্দি সপুত্র চন্দ্রবাবু নাইডু

137
সরকারের বিরুদ্ধে মিছিলে উত্তপ্ত গোটা রাজ্য, গৃহবন্দি সপুত্র চন্দ্রবাবু নাইডু/The News বাংলা
সরকারের বিরুদ্ধে মিছিলে উত্তপ্ত গোটা রাজ্য, গৃহবন্দি সপুত্র চন্দ্রবাবু নাইডু/The News বাংলা

উত্তপ্ত অন্ধ্রপ্রদেশ। তেলুগু দেশম পার্টি প্রধান অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু ও তাঁর ছেলে নারা লোকেশকে গৃহবন্দি করা হয়েছে। জারি করা হয়েছে ১৪৪ ধারা। জগন মোহন রেড্ডির নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে; বিরাট বিক্ষোভের কর্মসুচি রুখতে; প্রশাসনের তরফ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

স্থানীয় কর্মীদের হুমকি ও পরপর ৮ কর্মীর খুনের প্রতিবাদে; সরকারের বিরুদ্ধে বুধবার একটি বিক্ষোভ আন্দোলনের আয়োজন করে টিডিপি। সেই আন্দোলন সামাল দিতে না পারার ভয়ে; আগেই গ্রেফতারের রাস্তা নিয়েছে জগন সরকার।

আরও পড়ুনঃ জম্মু-কাশ্মীর ভারতেরই অংশ, স্বীকার করে নিলেন পাক মন্ত্রী

গোটা অন্ধ্রপ্রদেশ জুড়ে টালমাটাল অবস্থা। গৃহবন্দি করা হয়েছে দেবীনেই অবিনাশ; কেশিনাই নানি ও ভূমা অখিলপ্রিয়াকে। ১৪৪ ধারা জারি করা হয়েছে নারাসারাওপেটা, সাত্তেনাপালে, পালান্ডু, গুরাজালায়। সূত্রের খবর অনুযায়ী; দীর্ঘদিন ধরে চলতে থাকা অসন্তোষ কমাতে এই বিক্ষোভের ডাক দেওয়া হয়।

হিংসা ও শোষণের অভিযোগ আসে শাসক ওয়াইএসআর কংগ্রেসের বিরুদ্ধে।এদিন সরকারের বিরুদ্ধে ‘চলো আত্মাকুর’ প্রতিবাদ কর্মসুচি ও মহামিছিলের ডাক দিয়েছিল TDP। তাদের অভিযোগ; ৮ টিডিপি কর্মীকে খুন করা হয়েছে। তারা এও জানিয়েছে; বহু নেতাকে রেড্ডির দলের লোকেরা হুমকি দিচ্ছেন।

আরও পড়ুনঃ ভারতের সেনাবাহিনীর হাতে পাকিস্তানের রানী

টিডিপির বিক্ষোভ রুখতেই এদিন চন্দ্রবাবু নাইডু ও তাঁর ছেলে-সহ আরও বেশ কয়েকজন দলীয় নেতাকে; বুধবার গৃহবন্দি করা হয় বলে খবর। গৃহবন্দি হওয়ার প্রতিবাদে; সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ১২ ঘণ্টার অনশন পালন করার সিদ্ধান্ত নিয়েছেন টিডিপি প্রধান।

আরও পড়ুনঃ সীমান্ত পার করে ভারতে পালিয়ে এলেন ইমরান খানের দলের বিধায়ক, মোদীর কাছে চাইলেন আশ্রয়

তাদের গ্রফতারের বিষোয়কে কেন্দ্র করে চন্দ্রবাবু নাইডু এক সংবাদমাধ্যমে জানিয়েছেন; এটি গণতন্ত্রের নামে কালা দিবস। এক্ষেত্রে জগন মোহন রেড্ডি সরকার; অবৈধভাবে টিডিপি সমর্থকদের ওপর হামলা করছে বলে তাদের অভিযোগ। তবে ন্যায়ের প্রকৃত জবাব না পাওয়া পর্যন্ত তাদের এই অনশন চলবে বলে জানানো হয়েছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন