গৃহ পরিচারিকার ভিজিটিং কার্ড, দরজায় লাইন গৃহকর্ত্রীদের

280
গৃহ পরিচারিকার ভিজিটিং কার্ড, দরজায় লাইন গৃহকর্ত্রীদের/The News বাংলা
গৃহ পরিচারিকার ভিজিটিং কার্ড, দরজায় লাইন গৃহকর্ত্রীদের/The News বাংলা

গৃহ পরিচারিকারও ভিজিটিং কার্ড; দরজায় লাইন গৃহকর্ত্রীদের। বাড়ির কাজের লোক বলে নাক শিটকোচ্ছেন; এই ভুল করবেন না। কারণ এমনটা করলে; আপনাকেই কিন্তু বিপদে পড়তে হতে পারে। এই যে ধরুন; গৃহস্থালির সব কাজই সকাল থেকে ঘেমে-নেয়ে আপনাকেই করতে হতে পারে। আর আজকের গৃহ পরিচারিকাদের তো ব্যাপারই আলাদা। কারণ তাদের কাজের কোনও অভাব নেই; অভাব আছে বিশ্বস্ত একজন গৃহ পরিচারিকার।

তবে বর্তমান যুগের গৃহ পরিচারিকারা কিন্তু আমার; আপনার মতোই প্রফেশনাল। কিছুদিন আগেই; যার একটা লম্বা-চওড়া উদাহরণ পাওয়া গিয়েছে। আপনি প্রফেশনাল; আপনার সেই কার্ডও আছে। জানেন কি; বাড়ির পরিচারিকারাও এখন বিজনেস কার্ড রাখছেন। আর সেই কার্ড দেখিয়েই কাজ খুঁজছেন তারা। সম্প্রতি পুনের এক গৃহ পরিচারিকা নাম গীতা কালে; তার কার্ড দেখিয়ে কাজের সন্ধান শুরু করেন সোশ্যাল মিডিয়ায়। আর তারপরেই; আসতে থাকে একের পর এক কাজের সুযোগ। ধনশ্রী শিণ্ডে নামে এক গৃহকর্ত্রীই; তাকে এই কার্ড বানাতে সাহায্য করেন।

আরও পড়ুন অব্যাহত মাফিয়ারাজ, উপপ্রধানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

কয়েকদিন আগে গীতা ও ধনশ্রীর ছবি শেয়ার হয়; সোশ্যাল মিডিয়ায়। যিনি এই দুজনের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন; সেই অস্মিতা জাভেড়কর লেখেন; ধনশ্রী জানতে পারেন; অন্য যে বাড়িতে কাজ করতেন গীতা মাসি; সেখান থেকে কাজে আসতে বারণ করা হয়েছে তাকে। যেখানে মাস গেলে ৪ হাজার টাকা বেতন পেতেন তিনি।

এরপরেই ধনশ্রী তাঁর গৃহ পরিচারিকার সঙ্গে; বিজনেস কার্ড বানানোর আইডিয়া শেয়ার করেন। ধীরে ধীরে ১০০ টি বিজনেস কার্ডও বানিয়ে দেন ধনশ্রী। এই কার্ডে সব কাজের জন্য তার মাসিক বেতন আলাদা আলাদা করে ধার্য করা হয়েছে।

যেমন ঘর পরিস্কারের জন্য ৮০০ টাকা; জামা কাপড় কাচার জন্য ৮০০ টাকা; রুটি তৈরি করতে গীতা ১০০০ টাকা নিয়ে থাকেন; তা কার্ডেই লেখা রয়েছে। অন্য কাজের জন্য; আলাদা আলাদা পারিশ্রমিক নেন সে কথাও কার্ডে উল্লেখ রয়েছে।

এভাবে বিজনেস কার্ড বানানোর পরেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে; কাজের অফার আসছে গীতার কাছে। তবে এসবই সম্ভব হয়েছে; নিজের গৃহকর্ত্রী ধনশ্রী শিণ্ডের জন্য; কৃতজ্ঞতা জানাতে ভোলেননি গীতা। এমন উদ্যোগের জন্য নেটিজেনদের কাছে প্রশংসাও কুড়িয়েছেন ধনশ্রী।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন