লক্ষ্য দিল্লি, পুলিশ কনস্টেবল থেকে ১০০ কোটি সম্পত্তির মালিক, কৃষক নেতার সঙ্গে জোট মমতার

1566
লক্ষ্য দিল্লি, ৪ রাজ্যে ১০০ কোটি সম্পত্তির মালিক কৃষক নেতার সঙ্গে জোট বাঁধলেন মমতা
লক্ষ্য দিল্লি, ৪ রাজ্যে ১০০ কোটি সম্পত্তির মালিক কৃষক নেতার সঙ্গে জোট বাঁধলেন মমতা

লক্ষ্য দিল্লি। তাই সাধারণ পুলিশ কনস্টেবল থেকে; ৪ রাজ্যে ১০০ কোটি সম্পত্তির মালিক, কৃষক নেতার সঙ্গে জোট বাঁধলেন মমতার। পুলিশের সাধারণ কনস্টেবল থেকে; ৪ রাজ্যে ১০০ কোটির সম্পত্তি নিয়ে; দিল্লিতে কৃষক আন্দোলনের নেতা রাকেশ টিকাইত। গল্প হলেও সত্যি! কৃষক আন্দোলনের নেতা রাকেশ টিকাইতের; সম্পত্তির পরিমাণ চমকে দেবার মত। আর দিল্লি দখলে সেই কৃষক নেতার সঙ্গেই; জোট বাঁধলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নে বুধবার এই কৃষক নেতার সঙ্গে; বৈঠক করেন মমতা। সত্যি কি রাকেশ টিকাইত; একজন কৃষক নেতা?

ভারতীয় কিষাণ ইউনিয়নের নেতা রাকেশ টিকাইত; নিজেকে কৃষকদের নেতা বলেই পরিচয় দেন। কৃষকদের স্বার্থে লড়াই করার কথা বলেন। কিন্তু দেশের এই কৃষক নেতার সম্পত্তির বিষয়ে জানলে; মানুষ অবাক হয়ে যায়। রাকেশ টিকাইত প্রায় একবছর ধরে; দিল্লির গাজীপুর সীমান্তে মোদী সরকারের বিরুদ্ধে; কৃষি আইন প্রত্যাহারের জন্য বিক্ষোভ প্রদর্শনের নেতৃত্ব দিচ্ছেন। তবে এই সময়েও তার নিজের ব্যবসা প্রসার লাভ করছে।

আরও পড়ুনঃ “আমি বিরোধী দলনেতা, দল ভাঙিয়ে দেখাক তৃণমূল”, অভিষেককে ওপেন চ্যালেঞ্জ শুভেন্দুর

রাকেশ টিকাইত দিল্লী পুলিশের; একজন সাধারণ কনস্টেবল ছিলেন। তখন থেকেই তিনি কৃষকদের নেতা হিসেবে; খ্যাতি অর্জন করেছেন। তবে চাষাবাস শুধু; টিকাইতের সম্পত্তির একটি ভাগ মাত্র। অন্যদিকে ওনার আরও অনেক ব্যবসা আছে। যেমন; পেট্রল পাম্প; শোরুম; আরও অন্যান্য। কৃষকদের ফসলের দালালি করে; তিনি নিজের সম্পত্তি বাড়িয়েছেন; তাঁর বিরুদ্ধে অভিযোগ এমনই। তবে এইসব অভিযোগ; অস্বীকার করেছেন তিনি। তবে, পুলিশের সাধারণ কনস্টেবল থেকে; ১০০ কোটি টাকার সম্পত্তি; কি করে হল? দিল্লিতে কৃষক আন্দোলনের নেতা; কোন জবাব দিতে পারেন নি।

আরও পড়ুনঃ না ফেরার দেশে চলে গেলেন, চিত্র পরিচালক বুদ্ধদেব দাশগুপ্ত

রাকেশ টিকাইতের সম্পত্তির পরিমান; প্রায় ১০০ কোটি টাকা। ভারতের কোটিপতি কৃষক!শুধু তাই নয়, জানা গেছে রাকেশ টিকাইতের; ৪টি রাজ্যে সম্পত্তি আছে। উত্তরপ্রদেশ; উত্তরাখণ্ড; দিল্লী ও মহারাষ্ট্রের পরিসংখ্যান অনুযায়ী; রাকেশ টিকাইত দেশের ১৩টি শহরে নিজের সম্পত্তি বানিয়েছেন। মুজফরনগর; ললিতপুর; ঝাঁসি; দিল্লী; নয়ডা; গাজিয়াবাদ; দেরাদুন; হরিদ্বার আর মুম্বাই শহরে; রাকেশের সম্পত্তি আছে।

রাকেশ টিকাইতের ছোট মেয়ে জ্যোতি; অস্ট্রেলিয়ায় থাকেন। গত ৮ ই ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরে, কৃষি বিলের প্রতিবাদে বিক্ষোভকারীদের সমর্থন করার জন্য; একটি সমাবেশ অনুষ্ঠিত হয়েছিল। তাতে উপস্থিত ছিলেন; রাকেশ টিকাইতের মেয়ে। বিদেশে কৃষক আন্দোলনকে সমর্থন করার জন্য; অস্ট্রেলিয়ার জনগণকে উৎসাহিত করেছিলেন তিনি। মমতার দিল্লি দখলের প্রধান শরিক হবেন; এই কৃষক নেতা রাকেশ টিকাইত! যদিও রাকেশ টিকাইত; তাঁর সম্পত্তির পরিমাণ নিয়ে; কোন কথা বলেননি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন