চাঁদের হাট ইনডোরে, দেখা নেই প্রাক্তন চেয়ারম্যান প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের

96
চাঁদের হাট ইনডোরে, দেখা নেই প্রাক্তন চেয়ারম্যান প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের/The News বাংলা
চাঁদের হাট ইনডোরে, দেখা নেই প্রাক্তন চেয়ারম্যান প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের/The News বাংলা

শুক্রবার জাকজমকের মধ্যেই উদ্বোধন হল; কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এই রজত জয়ন্তী বর্ষে উপস্থিত ছিলেন; বলিউডের শাহরুখ খান, রাখি গুলজার, মহেশ ভাটের মতো ব্যক্তিত্ব। পাশাপাশি উপস্থিত ছিলেন সৌরাভ গঙ্গোপাধ্যায়ও। বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির প্রায় সবাই; উপস্থিত হয়েছিলেন অনুষ্ঠানে। কিন্তু দেখা গেল না প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। দেখা যায়নি অপর্ণা সেন; সৌমিত্র চট্টোপাধ্যায়ের মতো কয়েকজনকে। যদিও এর অনুমান আগেই পাওয়া গিয়েছিল। টলি পাড়ায় কান পাতলেই; এর আঁচ আগেই পাওয়া গিয়েছিল।

গুজব চলছিল অনেকদিন থেকেই; আর সেই গুজবকে সত্যি করেই শুক্রবার উদ্বোধন অনুষ্ঠানে এলেন না প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সম্প্রতি অগস্ট মাসে চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান পদ থেকে অপসরন করা হয় প্রসেনজিৎকে। এই ঘটনা ঘিরেই তৈরি হয় মান-অভিমান। সেই কারনেই অনুষ্ঠানে দেখা গেল না বুম্বাদাকে।

আরও পড়ুনঃ ১০ বছরের স্বপ্নপূরণ, ওয়েব সিরিজে ফেলুদাকে নিয়ে আসছেন সৃজিত

কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের চেয়ারম্যান পদ থেকে অপসারিত হওয়ার পর উৎসবের যাবতীয় কমিটির সদস্যপদ থেকে সরে গিয়েছেন বুম্বাদা নিজেই। তাঁর বদলে কমিটির নব চেয়ারম্যান হয়েছেন রাজ চক্রবর্তী। তাঁকেও পড়তে হয় সমালোচনার মুখে। অভিনেত্রী তথা পরিচালক অপর্ণা সেনও কমিটির চেয়ারম্যান পদে রাজ চক্রবর্তীকে বসানো নিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছিলেন।

আরও পড়ুনঃ ৫৫ তে পা কিং খানের, বড়ো ভাইকে শুভেচ্ছা জানিয়ে ইমোশনাল কেজো

এমনকী, রাজ কর্তৃক পরিচালিত কমিটি থেকেও বেরিয়ে গিয়েছেন অপর্ণা। গোটা ঘটনায় অনেকেই রাজনৈতিক গন্ধ পেয়েছিলেন। কিন্তু উৎসবে কি আর এসে থাকতে পারবেন প্রসেনজিৎ-অপর্ণা? শুক্রবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে সত্যিই দেখা গেল না তাঁদের। অবশ্য প্রসেনজিৎ নিজের কাজের সূত্রে মুম্বাইয়ে থাকার অজুহাত দিয়েছেন।

তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন; আমন্ত্রন তিনি পেয়েছেন। কিন্তু ইনডোরে উপস্থিত থাকতে পারবেন কিনা তা তিনি জানেন না। মুম্বাইয়ে একটি শ্যুটিং-এর কাজে ব্যস্ত থাকবেন বলে তিনি আগেই জানিয়েছিলেন। কথা মতোই তিনি ব্যস্ত ছিলেন শুক্রবার। দেখা যায়নি তাঁকে। অভিমান এখনও থাকলেও; তিনি যে চলচ্চিত্র উৎসবের পাশে আছেন তা জানিয়েছেন বুম্বাদা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন