পিএসসি-তে নিয়োগ কয়েকহাজার, প্রকাশিত নামের তালিকা, ‘মামলার আ’শঙ্কা’

36
প্রকাশিত নামের তালিকা, দু হাজার পদে নিয়োগ করল পিএসসি, 'মামলার আ'শঙ্কা'
প্রকাশিত নামের তালিকা, দু হাজার পদে নিয়োগ করল পিএসসি, 'মামলার আ'শঙ্কা'
Simple Custom Content Adder

পিএসসি-তে নিয়োগ কয়েকহাজার, প্রকাশিত নামের তালিকা; তবে ফের’মামলার আ’শঙ্কা’। রাজ্যে প্রচুর কর্মসংস্থান হল। দুহাজার পদে কর্মী নিয়োগ করল PSC; ইতিমধ্যেই প্রকাশিত সেই নামের তালিকা। আগামী ৩ সপ্তাহের মধ্যেই, রিজিওনাল বিভাগগুলোতে আরও সাড়ে চার হাজারের বেশি শূন্যপদে নিয়োগের জন্য; চূড়ান্ত তালিকা দেবে পাবলিক সার্ভিস কমিশন। সবমিলিয়ে রাজ্যে প্রায় সাড়ে ৭ হাজার যুবক-যুবতী; চাকরি পেতে চলেছেন। বর্তমান পরিস্থিতিতে যা স্বাভাবিকভাবেই খুশির খবর; তবে ফের মামলার আশঙ্কা করছেন অনেক চাকুরীপ্রার্থীই।

পিএসসি নিয়োগের বিজ্ঞাপন প্রকাশিত হয়েছিল; ৩ বছর আগে ২০১৯ সালে। মোট শূন্যপদ ছিল ৭ হাজারের বেশি। পরীক্ষা নেওয়া হয় ২০২০ সালে। তিন দফায় পরীক্ষা হয়। প্রিলিমিনারি, মেইনসের পর ছিল কম্পিউটার টেস্ট। রাজ্য সেক্রেটারিয়েট ও ডিরেক্টরেটে; দু-হাজারের বেশি নিয়োগের তালিকা প্রকাশিত হয়েছে বুধবার। রাজ্যে একাধিক দফতরে প্রচুর নিয়োগ শুরু করল পিএসসি। রাজ্যের ৩০টি দফতরে ক্লারিক্যাল পদে নিয়োগের প্রক্রিয়া শুরু হয়েছে।

আরও পড়ুনঃ “শওকত মো’ল্লা গ্রেফতার হলে, বিজেপি কর্মীদের ঘরছা’ড়া করব, হাত পা ভা’ঙব”

প্রাথমিক পর্বে সেক্রেটারিয়েট ও ডিরেক্টরেটে; দু-হাজারের বেশি নিয়োগের তালিকা প্রকাশিত হয়েছে বুধবার। আরও প্রায় ৫ হাজারের তালিকা; আগামী ২১ দিনের মধ্যে প্রকাশিত হবে। এর মধ্যে বিধানসভায় ৩৬ জন; কর্মিবর্গ ও প্রশাসনিক দফতরে ৬০৭ জন; পূর্ত দফতরে ৬৫৫ জন; স্বাস্থ্যে ১৫৬ জন; শ্রমে ৮০ জন; উচ্চশিক্ষায় ১০৬ জন নিযুক্ত হবেন।

আরও পড়ুনঃ চাকরি ছাঁটাইয়ের পর এবার গ’ণপি’টুনি, বাংলার প্রাথমিক শিক্ষকদের একি হাল

নিয়োগ হয়েছে সুন্দরবন উন্নয়ন; নারী ও শিশু কল্যাণ; অনগ্রসর শ্রেণি; সমবায়; পঞ্চায়েত দফতর; জনস্বাস্থ্য কারিগরি; বিদ্যুৎ; পরিবহণ; যুব ও ক্রীড়া; জনশিক্ষা প্রসার; কারিগরি শিক্ষা দফতরেও। বুধবার প্রকাশিত তালিকায় শুধু; সেক্রেটারিয়েট এবং ডাইরেক্টরেটে নিযুক্ত প্রার্থীদের নাম রয়েছে।

স্বাভাবিকভাবেই এই বিপুল নিয়োগে; খুশি চাকরিপ্রার্থীরা। তবে অনেকেই সিঁদুরে মেঘ দেখছেন। যেভাবে রাজ্যে একের পর এক চাকরির নিয়োগ নিয়ে বিতর্ক হচ্ছে; হাইকোর্টে মামলা হচ্ছে; নিয়োগ আটকে যাচ্ছে, নিয়োগ বাতিল হচ্ছে, তাই নিয়ে উদ্বেগে চাকরিপ্রার্থীরা। “শেষ পর্যন্ত এই চাকরি করতে পারব তো”; আশঙ্কায় তাঁরাও যাদের নাম নিয়োগ তালিকায় উঠেছে। তবে পিএসসি-র তরফে চাকরিপ্রার্থী-দের আশ্বস্ত করে, পরিস্কার জানানো হয়েছে; “এবারের এই নিয়োগে; কোথাও কোন অস্বচ্ছতা নেই”।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন