মুখ্যমন্ত্রী মমতার মানসিক স্বাস্থ্য ঠিক আছে কিনা, পরীক্ষা করে দেখার জন্য জনস্বার্থ মামলা

590
মুখ্যমন্ত্রী মমতার মানসিক স্বাস্থ্য ঠিক আছে কিনা, পরীক্ষা করে দেখার জন্য জনস্বার্থ মামলা/The News বাংলা
মুখ্যমন্ত্রী মমতার মানসিক স্বাস্থ্য ঠিক আছে কিনা, পরীক্ষা করে দেখার জন্য জনস্বার্থ মামলা/The News বাংলা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়; কি মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছেন? ইদানীং নানা ঘটনার পরিপ্রেক্ষিতে এমন দাবি করে এসেছেন; বঙ্গ বিজেপির নেতারা। সেই তালিকায় এবার নাম লেখালেন; ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং। একধাপ এগিয়ে, মুখ্যমন্ত্রীর মানসিক মানসিক স্বাস্থ্য ঠিক আছে কিনা; পরীক্ষা করে দেখার জন্য সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলা করতে চলেছেন তিনি।

মমতা আদৌ মানসিকভাবে সুস্থ কিনা; সেই প্রশ্ন তুলে দিয়েছেন অর্জুন। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মানসিক স্বাস্থ্য ঠিক আছে কিনা; সেটা পরীক্ষা করে দেখা হোক। এই মর্মে সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলা করতে চলেছেন; ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং। রাজ্যের সাংবিধানিক প্রধানের পদে বসে; উনি যে ধরনের মন্তব্য করে চলেছেন; সেটাকে দুর্ভাগ্যজনক আখ্যা দিয়েছেন বিজেপি সাংসদ।

একদা তৃণমূল বিধায়ক বর্তমানে বিজেপির টিকিটে; ব্যারাকপুরের সাংসদ হয়েছেন। শুক্রবারই তাঁর খাসতালুক কাঁচড়াপাড়ায় গিয়ে; মমতা কড়া ভাষায় আক্রমণ করেছিলেন অর্জুন সিং ও মুকুল রায়কে। সেই ব্যাপারে বলতে গিয়ে অর্জুন সিং; কটাক্ষ করতে ছাড়েননি মমতা বন্দ্যোপাধ্যায়কে।

শনিবার অর্জুন সিং বলেন, “আমি সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলা করে; আবেদন করব মুখ্যমন্ত্রীর সার্বিক স্বাস্থ্য পরীক্ষা করে দেখা হোক; যে এই পদে বসার যোগ্যতা তাঁর আছে কিনা। খুব শীঘ্রই দিল্লি গিয়ে দেশের সর্বোচ্চ আদালতে; তিনি এই মামলা দায়ের করবেন বলেও জানিয়েছেন সাংসদ অর্জুন সিং।

The News বাংলাকে অর্জুন বলেন; “যিনি মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছেন; তাঁর মুখ্যমন্ত্রীর মত সাংবিধানিক পদে থাকার কোনও অধিকার নেই। এই কারণে আমি তাঁর বিরুদ্ধে; সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করছি। ওনার মানসিক সুস্থতার পরীক্ষা করা দরকার; যে তাঁর এই পদে থাকা উচিত কিনা।

অর্জুনের দাবি, “মমতা যে ধরনের ভাষার ব্যবহার করছেন; সেটা সেটা মানসিক বিকৃতি লক্ষ্মণ। মুখ্যমন্ত্রীর মতো সাংবিধানিক পদে বসে; যে মন্তব্য উনি করেছেন তাতে গৃহযুদ্ধ বেঁধে যেতে পারে। ৩০ বছর ধরে এমন একজনের নেতৃত্বে কাজ করেছি ভাবতেই লজ্জা হয়”।

শুক্রবার মমতার কাঁচরাপাড়ার জনসভা; নতুন বিতর্কের জন্ম দেয়। সেখানে তিনি বলেন; “বাংলায় থাকতে গেলে বাংলা ভাষা শিখে বাংলায় কথা বলতে হবে”। এই নিয়ে মমতাকে পাল্টা আক্রমণ করেন অর্জুন। তাঁর অভিযোগ, বাংলা ভাষা হিন্দী ভাষা করে বিভাজনের রাজনীতি করছেন মমতা।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন