ছোট্ট ইউনিকর্নকে নিয়ে মেতেছে সারা বিশ্ব

154
ছোট্ট ইউনিকর্নকে নিয়ে মাতল বিশ্ব/The News বাংলা
ছোট্ট ইউনিকর্নকে নিয়ে মাতল বিশ্ব/The News বাংলা

মাথায় একটা ছোট্ট শিং; মায়া ভরা দুটো চোখ নিয়ে জুলুজুলু ভাবে তাকিয়ে আছে। ঠিক যেন রুপকথার ‘ইউনিকর্ন’। কোলে তুলে নিয়ে; দেখলে ভুল ভেঙে যায়। মাথায় ওটা শিং নয়; বরং ছোট্ট একটা নরম লেজ। আর তাকে নিয়েই তোলপাড়; সারা নেটদুনিয়া। খবর প্রচার হতেই; ভিড় বেড়েছে বাড়িতেও। ছোট নরহোয়াল-কে নিয়ে মেতেছে সারা বিশ্ব। অন্য কিছু নয়; একটি দশ সপ্তাহের কুকুর ছানা এখন নেট দুনিয়ার স্টার! তবে ফ্যানেদের সঙ্গে; সেলফি তুলতে এতটুকুও বিরক্তি নেই তার।

আমেরিকার মিসৌরির রাস্তায়; একটা ছোট্ট কুকুর ছানাকে ঘুরতে দেখা যায়। এক ঝলকে দেখে মাথায় শিং আছে বলে ভুল হয়। ভালো করে দেখলে বোঝা যায় কাপল থেকে বেরিয়েছে ছোট্ট একটা লেজ। এটা লক্ষ্য করার পরেই; দশ সপ্তাহের এই কুকুর ছানাটিকে ম্যাকস মিশন নামের এক পশুপ্রেমী সংস্থা তুলে নিয়ে যায়।

আরও পড়ুন শুধু বাবরি নয়, আরও ৯টি মসজিদ ভেঙে মন্দির গড়ার রায় দিলেন ওয়াসিম রিজভি

সংস্থাটিই কুকুর ছানার নাম দেয় নরহোয়াল। সোশ্যাল মিডিয়ায় নরহোয়ালের ছবি ছড়িয়ে পরার পর থেকেই; সাধারণ মানুষ ভিড় জমাতে শুরু করেছে। অনেকে আবার সংস্থায় হানা দিচ্ছে বাচ্চাটার সঙ্গে খেলার জন্য। সেলফি তুলতেও ভিড় জমাছে খুদে থেকে বড়রা।

আরও পড়ুন সিনেমার পর্দায় দেখা ‘গাছবাড়ি’তে এবার থাকতে পারবেন পর্যটকরা

সূত্রের খবর; নরহোয়ালের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার প্রায় সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়। মানুষের ভিড় এতো বেড়েছে, যে তা সামলাতে হিমশিম খাচ্ছে ওই সংস্থা। সংস্থার মালিক স্টিফেন বলেছে; কুকুরটি এত মিষ্টি যে, দেখলেই তাকে আদর করতে ইচ্ছা করবে। তিনি জানিয়েছেন; মাথার লেজটি এখন ছোট্ট আছে বলে, কোনও সমস্যা হচ্ছে না। তবে লেজটি দিনে দিনে বড় হচ্ছে। যার ফলে ভবিষ্যতে ওর সমস্যা বাড়বে।

অন্যদিকে পশু চিকিৎসকরা জানিয়েছেন; এক্সরে কপালের লেজে কোনও হাড় পাওয়া যায়নি। ফলে খুব সহজেই ওই লেজ কেটে বাদ দেওয়া যায়। অপারেশনের পর নরওয়ালের স্বাভাবিক জীবন ধারনে কোনও অসুবিধা হবে না। তবে এই মুহূর্তে অপারেশন করা হবে না বলে জানিয়েছেন তাঁরা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন