মায়ের জন্মদিনে মেয়ের উপহার, ইতিহাস গড়ে বিশ্ব চ্যাম্পিয়ন পি ভি সিন্ধু

335
মায়ের জন্মদিনে মেয়ের উপহার, ইতিহাস গড়ে বিশ্ব চ্যাম্পিয়ন পি ভি সিন্ধু/The News বাংলা
মায়ের জন্মদিনে মেয়ের উপহার, ইতিহাস গড়ে বিশ্ব চ্যাম্পিয়ন পি ভি সিন্ধু/The News বাংলা

মায়ের জন্মদিনে মেয়ের সেরা উপহার; ইতিহাস গড়ে বিশ্ব চ্যাম্পিয়ন পি ভি সিন্ধু। ব্যাডমিন্টনে প্রথম কোনও বিশ্ব চ্যাম্পিয়ন পেল ভারত। বাসেলে ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালে; জাপানের ওকুহারাকে হারিয়ে সোনা জিতে নিলেন; ভারতীয় ব্যাডমিন্টন তারকা। চোকার্স তকমা সরিয়ে; এবার ফাইনালে জিতে; বিশ্ব চ্যাম্পিয়ন সিন্ধু। জাপানের নাজোমি ওকুহারাকে হারিয়ে; বিশ্ব চ্যাম্পিয়নশিপ জিতলেন পিভি সিন্ধু।

প্রথম কোনও ভারতীয় হিসেবে; বিশ্ব চ্যাম্পিয়ন হলেন হায়দরাবাদী শাটলার। রিও অলিম্পিকে রুপোজয়ী সিন্ধুর; চলতি বছরে এটাই তাঁর প্রথম খেতাব জয়। এদিন প্রথম গেমেই; দুরন্ত জয় ছিনিয়ে নেন সিন্ধু। সেমি ফাইনালে ঠিক যেখানে শেষ করেছিলেন; এদিন ফাইনালে যেন সেখান থেকেই; শুরু করেন সিন্ধু। মাত্র ১৬ মিনিটে ২১-৭ ফলে প্রথম গেম জিতে নেন তিনি।

আরও পড়ুনঃ আদিবাসী বিপ্লব, এবার দেশে প্রথম সরকারী বাস চালাবেন আদিবাসী মহিলারা

দ্বিতীয় গেমেও ম্যাচের ওপর; নিয়ন্ত্রণ নিয়ে নেন সিন্ধু। কোনওভাবেই প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন; জাপানের নাজোমি ওকুহারাকে ম্যাচে ফেরার সুযোগ দেননি ভারতীয় শাটলার। দ্বিতীয় গেমও ২১-৭ ব্যবধানে; জিতে নেন সিন্ধু। মাত্র ৩৮ মিনিটে সোনা জিতে নিলেন সিন্ধু।

এই নিয়ে পর পর তিনবার বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে; শেষ পর্যন্ত খেতাব জিতলেন পিভি সিন্ধু। ২০১৭ এবং ২০১৮ সালে পর পর দুবার; রুপো জিতেই সন্তুষ্ট থাকতে হয়েছিল অলিম্পিকে রুপো জয়ীকে। ২০১৭ সালে এই ওকুহারার কাছে; আর ২০১৮ সালে ক্যারোলিনা মারিনের কাছে হারতে হয় সিন্ধুকে।

হেড টু হেডের বিচারে এই ম্যাচের আগে; সামান্য এগিয়ে থেকে নেমেছিলেন সিন্ধু। মুখোমুখি লড়াইয়ে ৮-৭ ব্যবধানে; ওকুহারার থেকে এগিয়ে ছিলেন সিন্ধু। ফাইনালে ২১-৭, ২১-৭ ফলে দুই গেমেই; বাজিমাত করেন ভারতীয় শাটলার। এই প্রথমবার বিশ্ব চ্যাম্পিয়ন হলেন সিন্ধু।

একপেশে ফাইনালে শুরু থেকে শেষ পর্যন্ত; দাপটের সঙ্গে খেললেন সিন্ধু। ওকুহারাকে দাঁড়াতেই দেন নি। জয়ে উচ্ছ্বসিত সিন্ধু বললেন; “আমার কোচ পুলেল্লা গোপীচাঁদ ও সাপোর্ট স্টাফদের অনেক ধন্যবাদ। এই পদক আমার মাকে উত্‍‌সর্গ করছি। আজ তাঁর জন্মদিন”।

মায়েৃর জন্মদিনে বিশ্ব চ্যাম্পিয়নশিপ খেতাবই; উপহার দিয়ে বসলেন মেয়ে। ম্যাচ শেষে পিভি সিন্ধু জানান; “এই পদক আমার মাকে উৎসর্গ করছি; আজ ওঁর জন্মদিন”। মায়ের জন্মদিনে মেয়ের সেরা উপহার। তারপরেই হাততালিতে ফেটে পড়ে গোটা স্টেডিয়াম।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন