চৌকিদার চোর বলে সুপ্রিম কোর্টের কাছে ক্ষমার চাওয়ার হ্যাটট্রিক করলেন রাহুল গান্ধী

458
চৌকিদার চোর বলে সুপ্রিম কোর্টের কাছে ক্ষমার হ্যাটট্রিক করলেন রাহুল গান্ধী/The News বাংলা
চৌকিদার চোর বলে সুপ্রিম কোর্টের কাছে ক্ষমার হ্যাটট্রিক করলেন রাহুল গান্ধী/The News বাংলা

চৌকিদার চোর বলে, সুপ্রিম কোর্ট-এর কাছে ক্ষমা চাওয়ার হ্যাটট্রিক করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। ফের চরম লজ্জায় কংগ্রেস। আর কতবার একই ইস্যুতে; ক্ষমা চাইবেন রাহুল? দেশ জুড়ে উঠে গেছে প্রশ্ন। “চৌকিদার চোর হ্যায়” ইস্যুতে; আদালত অবমাননার মামলা নিয়ে; রাহুল গান্ধীকে ফের সাবধান করল সুপ্রিম কোর্ট। রাহুল ফের আদালতে ক্ষমা চেয়ে নেন; তারপরেই তাঁকে ফের সাবধান করে রঞ্জন গগৈ-এর ডিভিশন বেঞ্চ।

না, একের পর এক ভুল থেকেও শিক্ষা নেন নি; কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। একবার ভুল করে সুপ্রিম কোর্টে ক্ষমা চেয়েও; ফের সেই একই ভুল। দ্বিতীয়বার ক্ষমা চাওয়ার পরেও; ফের সেই একই ভুল করায়; এবার সুপ্রিম কোর্ট চরম লজ্জায় ফেলল তাঁকে। প্রধান বিচারপতি রঞ্জন গগৈ এর বেঞ্চে বৃহস্পতিবার ফের ক্ষমা চেয়ে; চৌকিদার চোর ইস্যুতে ক্ষমা চাওয়ার হ্যাটট্রিক করলেন রাহুল।

আরও পড়ুনঃ শিশু দিবসে ‘পাপ্পু’কে বকাঝকা করল সুপ্রিম কোর্ট, সরি বলে ছাড় পেলেন আদালতে

রাহুল গান্ধীর বিরুদ্ধে দায়ের করা; আদালত অবমাননার মামলা যদিও এদিন খারিজ দেয় সুপ্রিম কোর্ট। এই মামলাটি করেছিলেন বিজেপি নেত্রী মীনাক্ষী লেখি। যেখানে অভিযোগ করা হয়েছিল; “রাহুল গান্ধী বলেছেন যে, সুপ্রিম কোর্টও মেনে নিয়েছে “চৌকিদার চোর হ্যায়”। বিজেপির অভিযোগ ছিল যে; রাহুল গান্ধী নিজের বক্তব্যকে সুপ্রিম কোর্টের বলে মানুষকে ভুল বোঝাচ্ছেন। এক্ষেত্রে রাহুল শীর্ষ আদালতের কাছে ক্ষমা প্রার্থনাও করলেও; আদালতের তরফ থেকে এই মামলা থেকে নিষ্কৃতি দেওয়া হয়নি।

আরও পড়ুনঃ শুধু রামমন্দির রায় নয়, অবসরের আগে ভারত কাঁপানো আরও সিদ্ধান্ত দিচ্ছেন রঞ্জন গগৈ

আদালতের এর মুখে “চৌকিদার চোর হ্যায়”; কথা বসানোর জন্য রাহুলকে ফের সতর্ক করা হয়। এদিন সুপ্রিম কোর্ট রাহুলের “নিঃশর্ত ক্ষমা প্রার্থনা” গ্রহণ করে; এবং তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া আদালত অবমাননার মামলা খারিজ করে দেয়।

এদিনও সুপ্রিম কোর্ট রাহুলকে সতর্ক করে বলেছে; “তাঁর অবস্থানে থাকা কোন নেতা কি বলছেন; সেই নিয়ে আরও বেশি যত্নবান হওয়া উচিত”। “রাহুল গান্ধীর ভবিষ্যতে সতর্ক হওয়া দরকার”; প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর বেঞ্চ পরিষ্কার জানিয়ে দেয়। লোকসভা ভোটের পরেও চৌকিদার চোর বিতর্কে; আবার একরাশ লজ্জা নিয়ে এল কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর জন্য।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন