প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুললেন রাহুল

356
মোদীর বিরুদ্ধে কংগ্রেস শাসিত রাজ্যগুলোর প্রতি পক্ষপাতিত্বের অভিযোগ তুললেন রাহুল/The News বাংলা
মোদীর বিরুদ্ধে কংগ্রেস শাসিত রাজ্যগুলোর প্রতি পক্ষপাতিত্বের অভিযোগ তুললেন রাহুল/The News বাংলা

রবিবার তিন দিনের কেরালা সফরের শেষ দিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে মারাত্মক অভিযোগ তুললেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। অবিজেপি শাসিত রাজ্যগুলোর প্রতি পক্ষপাতিত্বমূলক আচরণ করছেন নরেন্দ্র মোদী; এমনই অভিযোগ করলেন তিনি।

লোকসভা নির্বাচনে সারাদেশে কংগ্রেসের বিপর্যয়ের মধ্যেও কেরালায় ২০ টি লোকসভা আসনের মধ্যে ১৫ টিই দখল করেছে কংগ্রেস; তারই কৃতজ্ঞতা স্বরূপ ৩ দিনের কেরালা সফরে গিয়েছেন রাহুল গান্ধী। রবিবারই ছিল তার প্রচারের শেষ দিন। কোঝিকোড়ে এদিন একটি রোড শোতে অংশ নিতে রাহুল বলেন; ঘৃণায় বিজেপি পুরোমাত্রায় অন্ধ হয়ে গিয়েছে।

এদিন অভিযোগ করে রাহুল বলেন; কংগ্রেস শাসিত রাজ্যগুলোর প্রতি প্রধানমন্ত্রীর দৃষ্টিভঙ্গি একদমই ইতিবাচক নয়। উত্তরপ্রদেশের সাথে কেরালার প্রতি কেন্দ্রীয় সরকারের আচার আচরনের অনেক তফাৎ রয়েছে বলে উদাহরণ টানেন তিনি।

ব্যক্তিগত অভিজ্ঞতার প্রসঙ্গ তুলে রাহুল বলেন; তিনি জানেন কংগ্রেস শাসিত রাজ্যের প্রতি প্রধানমন্ত্রীর মনোভাব কেমন; শুধু তাই নয়; বিজেপি বিরোধী যেকোনও রাজ্যের প্রতিই বিজেপির পক্ষপাতদুষ্ট আচরন হয় বলে উল্লেখ করেন তিনি।

শনিবারই কেরালা সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। বারাণসী হোক অথবা কেরালা; উভয়কেই সমান চোখে দেখেন প্রধানমন্ত্রী; কেরালায় গিয়ে এমনই জানিয়েছিলেন নরেন্দ্র মোদী। রবিবার প্রধানমন্ত্রীর এই মন্তব্যকেও কটাক্ষ করেন রাহুল।

বিজেপির তরফে কেরালার জন্য কোনো সাহায্য ও সহযোগিতা করা হবে না বলেই মনে করেন রাহুল গান্ধী; সংসদে কেরালার সমস্ত রকম দাবি দাওয়া এবং অভাব অভিযোগের ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করে দেশ ও রাজ্যের পাশে থাকবেন বলে এদিন প্রতিশ্রুতি দেন কংগ্রেস সভাপতি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন