কেরালায় রাহুলের প্রার্থী হওয়া নিয়ে বাম কংগ্রেস বাকবিতন্ডা তুঙ্গে

211
কেরালায় রাহুলের প্রার্থী হওয়া নিয়ে বাম কংগ্রেস বাকবিতন্ডা তুঙ্গে/The News বাংলা
কেরালায় রাহুলের প্রার্থী হওয়া নিয়ে বাম কংগ্রেস বাকবিতন্ডা তুঙ্গে/The News বাংলা
Simple Custom Content Adder

আমেঠীর পাশাপাশি দক্ষিনের রাজ্য কেরালার ওয়াইনাদ লোকসভা কেন্দ্র থেকে কংগ্রেসের প্রার্থী হচ্ছেন কংগ্রেস সভাপতি রাহুল। এই কেন্দ্রে রাহুল প্রার্থী হওয়ায় বেজায় অসন্তুষ্ট কেরালার ক্ষমতাসীন দল সিপিএম। আর এরপরেই কেরালায় রাহুলের প্রার্থী হওয়া নিয়ে বাম কংগ্রেস বাকবিতন্ডা তুঙ্গে উঠেছে।

আরও পড়ুনঃ ভারতীর পর এবার মমতাকে নিজের মা বললেন মিমি

কংগ্রেসের এই সিদ্ধান্তকে রাজনৈতিক দুরদর্শিতার অভাব বলে মন্তব্য করেছে সিপিএম। তাদের প্রশ্ন, কংগ্রেসের লড়াই কি বিজেপির বিরুদ্ধে, নাকি সিপিএমের বিরুদ্ধে? সিপিএমের বক্তব্য, সিপিএমের বিরুদ্ধে কংগ্রেসের লড়াইয়ে আখেরে সুবিধা পাবে বিজেপিই।

আরও পড়ুনঃ হুমকি দিয়ে ভোট চাইবার ভিডিও প্রকাশ্যে, মিমির হয়ে শাসানি পঞ্চায়েত প্রধানের

এই নিয়ে রাহুল গান্ধী সহ কংগ্রেসকে তুলোধুনো করেছেন কেরালার প্রাক্তন বাম মুখ্যমন্ত্রী ভিএস অচ্যুতানন্দ। কেরালায় বামেদের বিরুদ্ধে রাহুলের প্রার্থী হবার কারনে কংগ্রেসকে বামেদের চরম শত্রু হিসেবে উল্লেখ করেন তিনি। এর সাথে রাহুল গান্ধীকেও “আমুল বেবি” বলে কটাক্ষ করেন।

এর আগেই রাহুলের নাম ওই কেন্দ্রে ঘোষিত হতেই কংগ্রেসের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ এনেছিল সিপিএম। জোটে জিততে কেরালার চরমপন্থী মুসলিম সংগঠনগুলোর সঙ্গেও হাত মিলিয়েছে কংগ্রেস, এমনই অভিযোগ ছিল সিপিএমের।

আরও পড়ুনঃ ভোট প্রচারে হেলিকপ্টার পাচ্ছেন না মমতা, অভিযোগের তীর কেন্দ্রের দিকে

আসন্ন লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে কেরালায় কংগ্রেস জোট করেছে ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগ (IUML), স্যোসাল ডেমোক্রেটিক পার্টি অফ ইন্ডিয়ার (SDPI) সাথে। দুটি সংগঠনের বিরুদ্ধেই স্বাস্থ্য পরীক্ষা শিবিরের নামে অস্ত্র প্রশিক্ষণ শিবির চালানোর অভিযোগ এনেছিল এনআইএ (NIA)। এদিকে ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগের সাথে জামাত ই ইসলামীর যোগসাজশ প্রমাণিত হয়েছে বহুবার।

আরও পড়ুনঃ বিবেক দুবেকে তৃণমূলের এজেন্ট বলে কটাক্ষ মুকুল রায়ের

কেরালা সিপিএমের রাজ্য সভাপতি কোদিয়ারি বালাকৃষ্ণন রবিবার জানান, রাজ্যে IUML, SDPI ও জামাতের সাথে জোট করছে কংগ্রেস। জাতীয় স্তরে কংগ্রেসের তরফে কোন প্রকার বার্তা যাবে, তা তিনি কংগ্রেসকে ভেবে দেখতে বলেন।

উল্লেখ্য, ওয়াইনাদ লোকসভা কেন্দ্রটি ১৯৫৭ সাল থেকেই কংগ্রেসের গড় হিসেবে পরিচিত। রাহুল গান্ধী এই কেন্দ্রে প্রার্থী হলে কোনও নির্বাচনী প্রচার ছাড়াই নিশ্চিন্তে জয় লাভ করবেন বলে কংগ্রেস নেতারা দাবি করেন।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন