মমতার পছন্দ রাজ, অভিমানে উৎসব ছাড়লেন অপর্ণা

225
মমতার পছন্দ রাজ, অভিমানে উৎসব ছাড়লেন অপর্ণা/The News বাংলা
মমতার পছন্দ রাজ, অভিমানে উৎসব ছাড়লেন অপর্ণা/The News বাংলা

সামনেই কলকাতা চলচ্চিত্র উৎসব; তৈরি হয়ে গেছে শীর্ষ উপদেষ্টা কমিটির তালিকা। প্রকাশিত এই তালিকা নিয়ে ক্ষোভে ফেটে পড়লেন বিশিষ্ট অভিনেত্রী; পরিচালক তথা বুদ্ধিজীবী অপর্ণা সেন। কলকাতা চলচ্চিত্র উৎসবের শীর্ষ উপদেষ্টা কমিটি থেকে; দূরে থাকার কথা সিদ্ধান্ত জানিয়ে দিলেন তিনি। কিন্তু কেন এই সিদ্ধান্ত নিলেন অপর্ণা সেন; এই নিয়ে দ্বিধা বিভক্ত গোটা টলিউড। তবে অপর্ণা সেন; কলকাতা চলচ্চিত্র উৎসবের শীর্ষ উপদেষ্টা কমিটি থেকে দূরে থাকার কারণ হিসাবে নাম অন্তর্ভুক্তির প্রক্রিয়ার কথা জানিয়েছেন।

কিন্তু অনেকেই মনে করছেন; অপর্ণা সেনের চলচ্চিত্র উৎসবের শীর্ষ উপদেষ্টা কমিটি থেকে দূরে থাকার কারণ আসলে রাজনৈতিক মতবিরোধ। কিন্তু তিনি জানিয়েছেন;
এর মধ্যে কোনও রাজনৈতিক কারণ নেই। নাম অন্তর্ভুক্তির প্রক্রিয়াটিতে তার চরম আপত্তি আছে; আর সে কারণেই তিনি কলকাতা চলচ্চিত্র উৎসবের শীর্ষ উপদেষ্টা কমিটি থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

আরও পড়ুনঃ দুটো সেদ্ধ ডিমের দাম ১৭০০ টাকা, ডিম খেয়ে বিপদে কাশ্মীরি লেখক

অপর্ণা সেন জানান; কলকাতা চলচ্চিত্র উৎসবের শীর্ষ উপদেষ্টা কমিটি তালিকায় যে তার নাম রাখা হবে; এ বিষয়ে কেউ তার সঙ্গে পরামর্শ করেননি; বা তাঁকে আগে থেকে কোন ভাবে জানানোও হয়নি যে; তার নাম কলকাতা চলচ্চিত্র উৎসবের শীর্ষ উপদেষ্টা কমিটির তালিকায় রাখা হবে।

অকপট অপর্ণা সেন দাবী করেন; তার যা অভিজ্ঞতা তাতে চেয়ারপার্সনের পদ তাকেই দেওয়া উচিত। তার থেকে যোগ্যতর কেউ যদি কমিটিতে না থেকে থাকে। পরক্ষে তিনি বুঝিয়ে দিলেন রাজ চক্রবর্তীকে তিনি যোগ্য বলে মনে করেন না। মাত্র কয়েকদিন আগেই; শনিবার রাজ চক্রবর্তীকে কমিটির উপদেষ্টা ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুনঃ দুর্গা পুজোতে ট্যাক্স মোদী সরকারের, মঙ্গলবার ধর্নায় বসছে মমতা

এছাড়া অন্য নানান কাজে ব্যস্ত থাকার জন্য তার পক্ষে সময় দেওয়া সম্ভব নয় বলে জানান অপর্ণা সেন। টলিপাড়া মনে করছে; রাজ চক্রবর্তীকে কমিটির উপদেষ্টা ঘোষণা করার ফলেই অপর্ণার এমন সিদ্ধান্ত। এবারের কলকাতা চলচ্চিত্র উৎসবের শীর্ষ উপদেষ্টা কমিটিতে প্রসেনজিৎও সময়ের অভাবে থাকতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন