চোরের মত লুকিয়ে থাকা রাজীব কুমারের ছবি, বাংলার বাচ্চাদের পড়ার বইয়ে কেন

1075
চোরের মত লুকিয়ে থাকা পুলিশ অফিসারের ছবি, বাংলার বাচ্চাদের পড়ার বইয়ে কেন/The News বাংলা
চোরের মত লুকিয়ে থাকা পুলিশ অফিসারের ছবি, বাংলার বাচ্চাদের পড়ার বইয়ে কেন/The News বাংলা

চিটফান্ড কেলেঙ্কারিতে অভিযুক্ত; চোরের মত লুকিয়ে থাকা রাজীব কুমারের ছবি; বাংলার বাচ্চাদের পড়ার বইয়ে কেন? শনিবার বিজেপি নেতা অনুপম হাজরার একটি পোস্ট; ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। মজা করেছেন বিজেপি নেতা অনুপম হাজরা। ক্লাস ফোরের সাধারণ জ্ঞানের বই থেকে; রাজীব কুমারকে খুঁজে বের করেছেন তিনি। সেই বইয়ের ছবি তুলে তিনি ফেসবুকে পোস্ট দিয়ে লিখলেন; Eureka Finally Found IPS Raeev Kumar “Sir”। অবশেষে Class IV-এর সাধারণ জ্ঞানে খুঁজে পাওয়া গেলো রাজীব স্যার কে! আর এরপরেই শুরু হয়েছে বিতর্ক।

অনুপম হাজরার এই পোস্ট নিয়ে; সোশ্যাল মিডিয়ায় চলছে হাসির রোল। আরেকদিকে প্রশ্ন উঠছে; দুর্নীতিপরায়ণ পুলিশ কর্মীর ছবি বাচ্চাদের পাঠ্যক্রমে কি করে থাকে? বাচ্চাদের ছোটবেলা থেকেই; যদি এরকম মানুষের আদর্শ স্মরণ করতে বলা হয়; তাহলে তো ওরাও বড় হয়ে রাজীব কুমারই হবে। কেন রাজীব কুমারের মত চিটফান্ড কেলেঙ্কারিতে অভিযুক্ত; পলাতক পুলিশ অফিসারের ছবি; পাঠ্যপুস্তকে থাকবে? শোরগোল পরে গেছে গোটা বাংলায়।

আরও পড়ুনঃ সিবিআই ব্যর্থ, রাজীব কুমারের সন্ধান দিলেন বিজেপি নেতা অনুপম হাজরা

রাজ্যের অন্যতম গোয়েন্দা প্রধান রাজীব কুমারের দায়িত্বে ছিল; সারদা ও রোজভ্যালি চিটফান্ড কেলেঙ্কারির তদন্ত। সিবিআই অফিসে তাঁর তলব পড়তেই; আর খোঁজ পাওয়া যাচ্ছে না তাঁর। এদিকে কেন্দ্রীয় গোয়েন্দা আধিকারিকরা দাবী করেছেন; রাজ্যেই রয়েছেন তিনি। তাও গত দুসপ্তাহ ধরে উধাও তিনি।

আরও পড়ুনঃ আরও পড়ুনঃ জামিনের সব আবেদনে সই, তবুও কার সাহায্যে নিখোঁজ রাজীব কুমার

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দাবি; দেবযানী মুখোপাধ্যায় লিখিত বয়ানে; জেরায় স্বীকার করেছিলেন, কাকে কাকে টাকা দেওয়া হত; কোন প্রভাবশালী ব্যক্তিকে ভাউচারের মাধ্যমে টাকা দেওয়া হত; তা একটি লাল ডায়েরিতে লেখা থাকত। একাধিক পেন ড্রাইভেও তুলে রাখা হতো সেই তথ্য। এরকম ডায়েরি ও কয়েকশো পেন ড্রাইভ সিট-এর তদন্তের সময়; বিধাননগর কমিশনারেটের হাতে তুলে দেওয়া হয়েছিল। তখন রাজীব কুমার কমিশনার। আর সেই আর্থিক লেনদেনের; নথি লোপাট করেছেন রাজীব কুমার; এমনটাই অভিযোগ।

সেই চিটফান্ড কেলেঙ্কারিতে অভিযুক্ত; চোরের মত লুকিয়ে থাকা পুলিশ অফিসারের ছবি; বাংলার বাচ্চাদের পড়ার বইয়ে কেন? এটাই এখন বড় প্রশ্ন। কেন অভিযুক্ত রাজীব কুমার; বাংলার পুলিশের প্রতিনিধিত্ব করবেন? উঠে গেছে প্রশ্ন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন