চিটফান্ড কাণ্ডে জড়িত রাজীব কুমারকে নতুন উপহার মমতার

7190
চিটফান্ড কাণ্ডে জড়িত রাজীব কুমারকে নতুন উপহার মমতার/The News বাংলা
চিটফান্ড কাণ্ডে জড়িত রাজীব কুমারকে নতুন উপহার মমতার/The News বাংলা

নতুন বছরের শুরুতেই রাজীব কুমারকে নতুন উপহার মমতার। মমতার প্রিয় কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে এডিজি সিআইডি পদ থেকে সরিয়ে দেওয়া হল। পুলিশ থেকে সরিয়ে রাজীব কুমারকে প্রশাসনিক পদ দেওয়া হল রাজীব কুমারকে। তথ্যপ্রযুক্তি দফতরের প্রধান সচিব পদে নিয়োগ করা হল রাজীব কুমারকে। বৃহস্পতিবার এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে নবান্নের তরফ থেকে। তথ্যপ্রযুক্তি বিভাগের প্রধান সচিব করা হয়েছে রাজীব কুমারকে।

গত বৃহস্পতিবার নবান্নের তরফে জারি নির্দেশনায় জানানো হয়; ১৯৮৫ ব্যাচের আইএএস অফিসার দেবাশিস সেনকে তথ্য প্রযুক্তি দফতর থেকে বদলি করা হয়েছে। তাঁর বদলেই; প্রধান সচিব করে আনা হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রিয় রাজীব কুমারকে।

আরও পড়ুনঃ রোদ উঠলেই পড়বে কনকনে ঠাণ্ডা

কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার বর্তমানে সিআইডি অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল। একজন আই পি এস অফিসারকে; সরাসরি সচিব পদে বদলি করা নিয়ে বিভিন্ন মহলে তৈরী হয়েছে কৌতূহল। একসময়ে মমতার হয়ে ফোনে আড়ি পাতার দায়ে; বিরোধীদের অভিযোগের মুখে পড়েছিলেন রাজীব। অনেকেই মনে করছেন; সিএএ ও এনআরসি-র এই সময়ে ফের সোশ্যাল মিডিয়ায় আড়ি পাতার কাজ করবেন মমতার প্রিয় এই অফিসার।

কিন্তু এই কৌতূহলের মধ্যেই; রাজীব কুমারকে নিয়ে বেনজরির পদক্ষেপ নিলেন মমতা সরকার। দুঁদে পুলিশ কর্তা হিসাবে পরিচিত আইপিএস রাজীব কুমার; এখন তথ্যপ্রযুক্তি দফতরের প্রধান সচিব হিসাবে এখন পরিচিত হবেন। পুলিশ থেকে সরাসরি প্রশাসনে রাজীবকে নিয়ে এলেন মমতা।

আরও পড়ুনঃ যদি এখানকার হও তাহলে ভয় কিসের

রাজীব কুমারের এই পদোন্নতিতে; বিভিন্ন মহল থেকেই নানান প্রশ্ন উঠে আসছে। কলকাতার নগরপালের দায়িত্বে ছিলেন রাজীব কুমার। তিনি বিধাননগরের কমিশনার থাকাকালীন; ফাঁস হয় সারদা চিটফান্ড কেলেঙ্কারি। সেই মামলায় রাজ্য সরকার গঠিত; বিশেষ তদন্তকারী দলের প্রধান ছিলেন রাজীব কুমার। পরে ওই মামলা যায় সিবিআইয়ের হাতে।

সারদা তদন্তে অসহযোগিতা করার অভিযোগে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে; কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে হাজির হয়েছিলেন সিবিআই অফিসারেরা। এরপরই কেন্দ্রীয় সরকারের হাত থেকে রাজীব কুমারকে বাঁচাতে ধর্মতলায় ধর্নায় বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যাকে তিনি “সত্যাগ্রহ” নাম দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নতুন বছর শুরুর আগেই; মমতার উপহার এখন রাজীবের হাতে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন