ধর্মান্তরের বিরোধিতা করে খুন হিন্দু সংগঠনের সদস্য, তদন্তে উঠছে জঙ্গিযোগের সম্ভাবনা

477
ধর্মান্তরের বিরোধিতা করে খুন হিন্দু সংগঠনের সদস্য, তদন্তে উঠছে জঙ্গিযোগের সম্ভাবনা/The News বাংলা
ধর্মান্তরের বিরোধিতা করে খুন হিন্দু সংগঠনের সদস্য, তদন্তে উঠছে জঙ্গিযোগের সম্ভাবনা/The News বাংলা

ধর্মান্তরের বিরোধিতা করার তামিলনাড়ুতে জেহাদিদের হাতে খুন হয়েছিলেন হিন্দু সংগঠনের সদস্য রামলিঙ্গম; বহুদিন ধরেই কিছু দলিত অধ্যুষিত এলাকায় ইসলামী গোষ্ঠীর দ্বারা দলিতদের ধর্মান্তরের বিরোধিতা করে এসছিলেন তিনি।

রামলিঙ্গম হত্যার তদন্তে অবশেষে ন্যাশনাল ইনভেস্টিগেটিং এজেন্সি বা এনআইএ এই ঘটনাকে সন্ত্রাসবাদী হানার সাথে তুলনা করেছে; এবং এর পেছনে ইসলামী সন্ত্রাসবাদী গোষ্ঠীর সরাসরি হাত থাকার সম্ভাবনা খতিয়ে দেখছে।

আরও পড়ুনঃ রাহুলের দ্বিগুন ফলোয়ার নিয়ে ট্যুইটারে ১১ মিলিয়ন গন্ডী ছাড়াল বিজেপি

তামিলনাড়ুর তিরুভূবনমে একটি ক্যাটারিংয়ের কাজ করতেন রামলিঙ্গম; ফেব্রুয়ারিতে একটি মুসলিম অধ্যুষিত এলাকা দিয়ে যাওয়ার সময় খুন হন তিনি; ৪ জন যুবক তাকে ঘিরে ধরে হাতের ওপর ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ চালায়; কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে আক্রমনের হাত থেকে নিজেকে রক্ষা করতে পারেনি সে।

আরও পড়ুনঃ অন্তঃসত্ত্বা মহিলার ছদ্মবেশে আত্মঘাতী হামলা হতে পারে হিন্দু বা বৌদ্ধ মন্দিরে

এই ঘটনায় তদন্তকারী সংস্থা ৮ জনকে গ্রেফতার করেছে; ধৃতদের নাম নিজাম আলী; সারবুদ্দিন, রিজওয়ান, মোহাম্মদ আজহারউদ্দিন; মোহাম্মদ রিয়াজ, মোহাম্মদ তৌফিক, মোহাম্মদ পারভেজ এবং তৌহিদ বাশা।

সম্প্রতি তদন্তকারী সংস্থা এনআইএ এই ঘটনার তদন্তে বেরিয়ে ৪টি পিএফআই অফিস সহ তামিলনাড়ু ও পুদুচেরির ২০ টি জায়গায় অভিযান চালায়; তদন্ত চালিয়ে এনআইএ ধৃতদের সন্ত্রাসবাদে যুক্ত থাকার প্রমান পেয়েছে।

আরও পড়ুনঃ বুদ্ধ পূর্ণিমায় বাংলায় মন্দিরে, স্কুলে আত্মঘাতী জঙ্গি হামলার ছক, মমতাকে জানাল কেন্দ্র

এনআইএ জানিয়েছে; যেভাবে আক্রমণ করে এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে, তাতে বেশ কিছু রাজ্য সন্ত্রাসবাদী হামলার সাথে এর মিল খুঁজে পেয়েছেন৷ কোনও চাকুরী না করা সত্ত্বেও ধৃতদের হাতে বিপুল অর্থ আসার প্রমান এসেছে এনআইএ কাছে; যেখান থেকে জঙ্গিযোগের সম্ভাবনা আরও বেড়েছে; তদন্ত আরও বাড়ানোর জন্য এনআইএ কোর্ট অভিযুক্তদের অতিরিক্ত ৯০ দিনের জন্য হেফাজতে নিয়েছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন