বিধানসভা ভোটের আগেই, মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের দেওয়া জমি ফেরত দিলেন সৌরভ

3994
সামনে এল, নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে সৌরভের স্বাক্ষাতের আসল কারণ

জুলাইয়ের শুরুতেই, আচমকা নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে; সৌরভ গঙ্গোপাধ্যায়ের বৈঠকে জল্পনা বেড়েছিল। হঠাৎ এমন সাক্ষাতের প্রকৃত কারণ জানা না যাওয়ায়; শুরু হয়েছিল, বিস্তর জল্পনা। রাজ্যের ক্রীড়ামহল থেকে রাজনৈতিক মহলে; শুরু হয় কানাঘুষো। তাহলে কি তৃণমূলে যোগ দিচ্ছেন মহারাজ? প্রশ্ন উঠেছিল। কারণ সৌরভকে নিয়ে, রাজনীতির আঙিনায় দড়ি টানাটানি; বহুদিন ধরেই অব্যাহত। জল্পনার আগুনে ঘৃতাহুতি দিয়েছিলেন; ডোনা গাঙ্গুলি। একটি প্রথম সারির বাংলা পত্রিকাকে দেওয়া স্বাক্ষাৎকারে; ডোনা সৌরভের রাজনীতিতে যোগদানের জল্পনা একেবারে উড়িয়ে দেননি। এবার, বিধানসভা ভোটের আগেই; মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের দেওয়া জমি ফেরত দিলেন সৌরভ।

আরও পড়ুনঃ শুভেন্দু অধিকারীর ভাইকে দলের গুরুত্বপূর্ণ পদ থেকে সরিয়ে দিলেন মমতা

জল্পনা বাড়িয়ে ডোনা বলেন; “দাদা যদি রাজনীতির আঙিনায় পা দেন; তবে সেটা শীর্ষ পদে পৌঁছনোর জন্যই দেবেন”। অবশেষে জানা গেল; সৌরভের জুলাইয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের আসল কারণ। রাজ্য সরকারের থেকে স্কুল তৈরির জন্য; পাওয়া জমি ফিরিয়ে দিতেই; ওই দিন নবান্নে গিয়েছিলেন সৌরভ।

আরও পড়ুনঃ এগিয়ে বাংলা, সালিশি সভা বসিয়ে আদিবাসী যুবতীকে গণধর্ষণ এবং জরিমানার শাস্তি

নিউটাউনে আইসিএসই বোর্ডের অনুমোদিত; একটি স্কুল গড়ার জন্য; তৃণমূল সরকারের কাছ থেকে ২ একর জমি পেয়েছিলেন সৌরভ। জমিটি নিয়ে, মামলার মুখে পড়তে হয় সৌরভকে। তাই এবার সেই বিতর্কিত জমি; রাজ্য সরকারকে ফিরিয়ে দিলেন দাদা। যদিও গোটা বিষয়টি নিয়ে; সৌরভ বা মুখ্যমন্ত্রী কেউই কোনও মন্তব্য করেননি।

আরও পড়ুনঃ রবীন্দ্রনাথ নিজে ‘বহিরাগত’ ছিলেন, বিশ্বভারতীর উপাচার্যকে ‘পাগল’ বলে আক্রমণ অনুব্রতর

বিসিসিআই সভাপতির ঘনিষ্ঠ মহল সূত্রে খবর; জমি ফিরিয়ে দিতেই, ওই দিন নবান্নে হাজির হন সৌরভ। এর আগে বাম আনলেও; সরকারের কাছ থেকে জমি পেয়ে, মামলার জন্য তা ফিরিয়ে দিয়েছিলেন। গোটা ঘটনায় রাজনৈতিক রং লাগাতে চেষ্টা চলছে; বলে অভিযোগ সৌরভ ঘনিষ্ট মহলের। ২০২১ বিধানসভা নির্বাচনের আগে; সৌরভের বিজেপিতে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে জল্পনা শুরু হওয়ায়; এই ঘটনার পেছনেও রাজনৈতিক রং লাগানোর অভিসন্ধি থাকতে পারে বলেই মনে করা হচ্ছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন