তাপসের রোজ ভ্যালি অভিযোগ আজ মানেন না কুণাল

555
তাপসের রোজ ভ্যালি অভিযোগ আজ মানেন না কুণাল/The News বাংলা
তাপসের রোজ ভ্যালি অভিযোগ আজ মানেন না কুণাল/The News বাংলা

An actor killed by politics

চলে গেছেন একসময়ের কাছের বন্ধু তাপস পাল। উত্তমকুমার পরবর্তী বাংলা ছবির শ্রেষ্ঠ রোমান্টিক নায়ক; তথা বন্ধু তাপস পালের মৃত্যুতে আবেগী চিঠি লিখলেন কুণাল ঘোষ। চিঠির শুরুতেই কুণাল ঘোষ লেখেন; “তাপসদা, চিরশান্তিতে থেকো। খুব মিস্ করব”।
মাধুরী দীক্ষিতের প্রথম ছবি “অবোধ” এর নায়ককে যে; কোনদিন লবিবাজির টলিউড ব্যবহার করতে পারে নি; সে কোথাও স্পষ্ট জানিয়েছেন কুণাল ঘোষ।

এই পরেই রাজনীতি প্রসঙ্গে; কুণাল ঘোষ লেখেন; “যখন কোনো তারকা তৃণমূলে নাম লেখাচ্ছে না; সেই যুগ থেকে তুমি মমতাদির সঙ্গে। তখন যারা তোমায় কটাক্ষ করত; কোণঠাসা করত; তারাই পরে দেখেছি মমতাদি বসার আগে নিজের রুমাল দিয়ে চেয়ার সাফ করছে। তোমার আনুগত্য প্রশ্নাতীত”।

জনসভায় তাপস পালের বিতর্কিত ও রোজ ভ্যালি মন্তব্য প্রসঙ্গে; কুণাল ঘোষ লেখেন; “তুমি একাধিক বিতর্কে ঘটনাচক্রে জড়িয়েছিলে। কিন্তু আমি বিশ্বাস করি; তাপস পাল একটা নির্ভেজাল ভালো মানুষ। বাইরে থেকে বোঝা যাবে না। মন থেকে ভালো তুমি। রোজ ভ্যালির ঘটনাটি তুমি জেনে কতটা করেছ আর কতটা পাকেচক্রে জড়িয়েছো; আমার সন্দেহ আছে। আর জনসভায় ঐ বিতর্কিত সংলাপটি তুমি বলেছো স্রেফ তোমার ফিল্মি ব্যাকগ্রাউন্ডের জন্য, হাততালি কুড়োতে, অতটা ভাব নি, এই আফশোসে নিজে জ্বলেপুড়ে মরেছো শেষদিন পর্যন্ত”।

শেষ জীবনে বড় অভিমানে ও একাকিত্বে কাটিয়ে গেলেন বাংলা ছবির নায়ক। তাপস পালকে শ্রদ্ধা জানিয়ে কুণাল ঘোষ লেখেন; ” কিন্তু তুমি নিশ্চিন্ত থাকো, তাপস পাল থাকবে তাপস পালই”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন