ঋতুপর্ণার পর রোজভ্যালি চিটফান্ড কেলেঙ্কারিতে, ইডি গোয়েন্দাদের জেরার মুখে প্রসেনজিত

387
ইডির অফিসে হাজিরা দিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়/The News বাংলা
ইডির অফিসে হাজিরা দিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়/The News বাংলা

ঋতুপর্ণার পর রোজভ্যালি চিটফান্ড কেলেঙ্কারিতে; ইডি গোয়েন্দাদের জেরার মুখে প্রসেনজিত। জুলাই মাসের প্রথম সপ্তাহেই; রোজভ্যালি কাণ্ডের তদন্তের জন্য; তাঁকে তলব করে ইডি। রোজভ্যালির বিভিন্ন প্রোডাকশনে; বিভিন্ন সময় সিনেমা করেন তিনি। তাঁর প্রযোজনা সংস্থা; অনেকদিন কাজ করে রোজভ্যালির সাথে। বিভিন্ন আর্থিক লেনদেনও হয় দুই সংস্থার মধ্যে। এর সাথে চিটফান্ড মামলার কোন যোগাযোগ আছে কিনা; তা নিয়েও তদন্ত করে দেখবে ইডি।

বৃহস্পতিবার ইডির ডাকে এসেছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। প্রায় সাত থেকে আট ঘণ্টা জেরা করা হয় তাঁকে। মূলত রোজভ্যালির খরচে বিদেশ ঘুরে আসেন তিনি। কেন রোজভ্যালির এই তোষামোদ; সেই তথ্য পেতেই তলব করা হয় ঋতুপর্ণাকে। যদিও এই নিয়ে মুখ খুলতে চাননি অভিনেত্রী। তবে জেরার শেষে তিনি বলেছেন; সব সমস্যা ও ধোঁয়াশা; পরিষ্কার হয়ে গেছে।

আরও পড়ুনঃ প্রাথমিক শিক্ষকদের অনশন, ২১ এর প্রস্তুতিতে ব্যস্ত মুখ্যমন্ত্রী

রোজভ্যালি সংস্থার কর্ণধার গৌতম কুন্ডুকে; অনেকদিন ধরেই জেরা করছিল ইডি। সেই জিজ্ঞাসাবাদ থেকেই উঠে এসেছে; টলিউডের একাধিক তারকাদের নাম। তার মধ্যেই আছেন ঋতুপর্ণা সেনগুপ্ত ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এই সংক্রান্ত বিষয়ে জেরা করার জন্যই ডাকা হয়েছে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুনঃ বন্যায় হারিয়েছে আধার সহ যাবতীয় পরিচয় পত্র, বেঘর হবার আশঙ্কায় অসমবাসী

মূলত গৌতম কুণ্ডুর রোজভ্যালি চিটফান্ড সংস্থার একাধিক অনুষ্ঠানে; উপস্থিত থাকতে দেখা গিয়েছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের পাশাপাশি; অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে। কিন্তু সেই অনুষ্ঠানে তিনি কেন গিয়েছিলেন; সেই বিষয় খতিয়ে দেখবে ইডি।

আরও পড়ুনঃ আন্তর্জাতিক চাপে কুলভূষণের সাথে ভারতীয় আধিকারিকদের দেখা করতে দিল পাকিস্তান

বিভিন্ন অনুষ্ঠানে যাওয়ার সূত্রে; কোনো আর্থিক লেনদেন হয়েছে কিনা। বা আর্থিক চুক্তি ছিল কিনা। সেই বিষয়গুলি জানার জন্যই; মূলত ডাকা হয়েছে তাদের। এখনও পর্যন্ত অভিনেত্রী জানিয়েছেন, “তিনি সবসময়ই আইন মেনে চলেন এবং এই বিষয়ে গোয়েন্দাদের যাবতীয় সাহায্য করবেন তিনি”। এদিকে রাজনৈতিক নেতাদের; শুরু হয়েছে দফায় দফায় তলব।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন