যুদ্ধ জাহাজের উদ্বোধনী অনুষ্ঠানে স্বল্প পোশাকে নারীদের নাচ ঘিরে তুঙ্গে বিতর্ক

5738
যুদ্ধ জাহাজের উদ্বোধনী অনুষ্ঠানে স্বল্প পোশাকে নারীদের নাচ ঘিরে তুঙ্গে বিতর্ক
যুদ্ধ জাহাজের উদ্বোধনী অনুষ্ঠানে স্বল্প পোশাকে নারীদের নাচ ঘিরে তুঙ্গে বিতর্ক

যুদ্ধ জাহাজের উদ্বোধনী অনুষ্ঠানে; স্বল্প পোশাকে নারীদের নাচ ঘিরে তুঙ্গে বিতর্ক। দেশের নৌবাহিনীতে; নতুন এক যুদ্ধ জাহাজের অন্তর্ভুক্তি অনুষ্ঠান। গুরুগম্ভীর এমন এক অনুষ্ঠানেই; হঠাৎই জাহাজে অনুষ্ঠানে হাজির; একঝাঁক স্বল্প বসনা নারী। শুরু হল উদ্দাম নাচ। আর তা দেখেই, উপস্থিত মানুষজন হতবাক; দর্শকদের তো রীতিমতো চক্ষু চড়কগাছ। দেশের যুদ্ধ জাহাজের উদ্বোধনে; এই কাণ্ড! গত শনিবারের এই ঘটনার ভিডিও; নিমেষে গোটা পৃথিবীতে ভাইরাল হয়ে গিয়েছে। তা নিয়ে চর্চাও হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় সমালোচনার সুর। সেনা কর্তারা নিজের নিজের মত; সাফাই দিয়েছেন।

দ্য রয়্যাল অস্ট্রেলিয়ান নেভিতে (The Royal Australian Navy); আনুষ্ঠানিক ভাবে অন্তর্ভুক্তি হল ‘এইচএমএএস সাপ্লাই’ নামে এক যুদ্ধ জাহাজ। সব রীতি নীতি মেনেই, সেখানে নৌবাহিনীর অফিসার; সদস্য, রাজনৈতিক নেতা, সরকারি আধিকারিকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের মাঝে হঠাৎই মঞ্চে ওঠে; একদল ড্যান্স গ্রুপ।

আরও পড়ুনঃ করোনার প্রকোপ, অনির্দিষ্টকালের জন্য সব বন্ধ বাংলায়

‘১০১ ডল স্কোয়াড্রন’ (101 Doll Squadron)-এর সদস্যারা; শুরু করে ‘নৃত্যানুষ্ঠান’। উপস্থিত দর্শকরা যাদের বেশিরভাগই সরকারি কর্মী, অনেকেই জানতেন না যে; আয়োজকরা এমন এক চমকের আয়োজন করেছেন। তবে এমন নাচ অনেকেই বেশ উপভোগ করেন। সেই সঙ্গে আবার সমালোচনাও শুরু হয়েছে। কারণ এর সঙ্গে জড়িয়ে; দেশের প্রতিরক্ষা।

আরও পড়ুনঃ “ডেড বডিগুলো নিয়ে র‍্যালি হবে, এসপি-আইসিকে ফাঁসাতে হবে’, ফাঁস মমতার অডিও

‘১০১ ডল স্কোয়াড্রন’-এর স্বল্প পোশাকের নাচের, ছোট্ট একটি ভিডিও পোস্ট করেছেন; এক অস্ট্রেলিয়ান সিনিয়ার সাংবাদিক অ্যালেক্স ব্রুস স্মিথ। ভিডিও ভাইরাল হতে সময় লাগেনি। তারপরই প্রশ্ন উঠতে শুরু করেছে; দেশের নৌবাহিনীর এক অনুষ্ঠানে; এমন নাচাগানের ব্যবস্থা করা কি থাকা উচিত? নেটিজেনরা একে অনুচিত বলে বর্ণনা করেছেন; এবং মহিলাদের পোশাক নিয়েও প্রশ্ন তুলেছেন। নেটিজেন-দের পাশাপাশি; রাজনৈতিক নেতারা ও সেনাবাহিনীর আধিকারিকরাও; এই ঘটনার সমালোচনা করেছেন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন