‘দলবদলু গদ্দার’দের ঘরে ডাকাই কি কাল হলো, তদন্তে আরএসএস

489
দলবদলু গদ্দারদের ঘরে ডাকাই কি কাল হলো, তদন্তে আরএসএস
দলবদলু গদ্দারদের ঘরে ডাকাই কি কাল হলো, তদন্তে আরএসএস

দলবদলু গদ্দারদের ঘরে ডাকাই কি; কাল হলো? বিজেপির হারের তদন্তে নামছে আরএসএস। বাংলার নির্বাচনে বিজেপির ভরাডুবির কারণ খতিয়ে দেখতে চাইছে; সঙ্ঘ পরিবার। বাংলার ফলাফল দেখে হতাশ; আরএসএস ও বিজেপি শিবির। নির্বাচনের বহু আগে থেকে দিল্লির বড় নেতারা এসে; প্রচার চালিয়েছে বাংলার কোনায় কোনায়। বাংলার সঙ্গে আন্তরিক সম্পর্ক তৈরি করার উদ্দেশ্যে; আদিবাসী মানুষদের বাড়িতে বসে সেরেছেন মধ্যান্নভোজন। কিন্তু তারপরেও বাংলার মানুষ বিজেপির প্রত্যাশা; পূরণ করেননি। লক্ষ্যমাত্রা ছিল দুশোর বেশি আসন। কিন্তু বাংলার ভোটে বিজেপি আটকে গিয়েছে দুঅঙ্কেই। বাংলায় কেন বিজেপির রথ আটকে গেল; কারণ খতিয়ে দেখবে সঙ্ঘ পরিবার।

আরএসএস সূত্রে জানা গেছে; বাংলার বিধানসভা নির্বাচনী হতাশাজনক ফলাফলের ময়নাতদন্তের কাজ; শুরু হবে বিজেপির শীর্ষস্তরের নেতাদের সঙ্গে আলোচনার মাধ্যমে। সেই সঙ্গে বাংলায় সঙ্ঘ পরিবারের পরবর্তী কর্মসূচিও; স্থির করবে আরএসএস। কবে এবং কীভাবে বাংলার নির্বাচনী ফলাফল বিশ্লেষণের কাজে হাত দেওয়া হবে; সঙ্ঘ পরিবারের শীর্ষনেতারা তা স্থির করবেন।

আরও পড়ুনঃ কেন্দ্রীয় বাহিনী যেতেই, বাংলায় রাজনৈতিক স’ন্ত্রাস শুরু, বাড়ছে মৃত্যুর সংখ্যা

বাংলার বিভিন্ন প্রান্তে সংগঠনের শাখা বিস্তার করার লক্ষ্যমাত্রা; স্থির করে ফেলেছিল আরএসএস। কিন্তু নির্বাচনে বিজেপির হারের ফলে; সেই কাজ শুরু কিভাবে করা যায় সেই নিয়েও সঙ্ঘ পরিবার আলোচনা করবে বিজেপি শীর্ষ নেতাদের সঙ্গে।

আরও পড়ুনঃ মমতার শপথের দিনেই দেশজুড়ে ধর্নায় বসবে বিজেপি

বিজেপির হারের কারন হিসাবে; তৃণমূলের দলবদলু নেতাদের দলে টানাকেই; নিশানা করেছে সঙ্ঘ পরিবার। ভোটের মুখে যে ভাবে একের পর এক; বিতর্কিত তৃণমূল নেতাকে গেরুয়া শিবিরে উঁচু স্থান দেওয়া হয়েছে; তা মোটেই পছন্দ করেনি আরএসএস। কয়েকমাস আগে নরেন্দ্র মোদীর রাজ্য গুজরাটের আমেদাবাদে; সঙ্ঘ পরিবারের নীতি নির্ধারক বৈঠকে এই মর্মে নিজেদের আপত্তির কথা সাফ জানিয়েছিলেন; সঙ্ঘ পরিবারের নেতারা। ভোটের ফলের পরে; এবার সেটাই আবার খতিয়ে দেখবে আরএসএস।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন