অযোধ্যায় রাম মন্দির, রায়ের আগেই মিষ্টি মুখ গেরুয়া বাহিনীর

458
অযোধ্যায় রাম মন্দির, রায়ের আগেই মিষ্টি মুখ গেরুয়া বাহিনীর/The News বাংলা
অযোধ্যায় রাম মন্দির, রায়ের আগেই মিষ্টি মুখ গেরুয়া বাহিনীর/The News বাংলা

রাম মন্দির নিয়ে জল্পনার শেষ নেই। রায় ঘোষণার দিন যত এগিয়ে আসছে; উত্তেজনা ততই বাড়ছে। তবে সময় মতো পরিস্থিতি সামাল দিতে প্রস্তুত প্রশাসন থেকে সরকার সবাই। সাম্প্রদায়িক উত্তেজনা যাতে না ছড়ায় তার ব্যবস্থাও নেওয়া হয়েছে ইতিমধ্যে। বিভিন্ন নির্দেশিকা জারি করে সতর্ক করা হচ্ছে সাধারণ মানুষকে। এরমধ্যেই আরএসএস ও বিশ্ব হিন্দু পরিষদ জানিয়েছে কিভাবে উদযাপন করবেন এই বহু প্রতীক্ষার রায় ঘোষণা। এদিকে অযোধ্যায় রাম মন্দির রায়ের আগেই; মিষ্টি মুখ গেরুয়া বাহিনীর

দু’দলের শীর্ষ নেতারা তাঁদের কর্মীদের; যে কোনও পরিস্থিতিতে শান্তি বজায় রাখতে নির্দেশ দিয়েছেন। হিন্দু সংগঠন এক প্রকার ধরেই নিয়েছে যে; রায় থাকবে তাঁদের পক্ষেই। তাই আয়োজনও তুঙ্গে। রায় ঘোষণার পর যাতে হিন্দুরা আনন্দ ও উৎসব করার জন্য যাতে মন্দিরে যেতে পারে; তার ব্যবস্থা করা হয়েছে ইতিমধ্যেই। ভক্তরা যাতে জয় উদযাপন করতে মিষ্টি বিতরন করতে পারে; তারও ব্যবস্থা হয়েছে বলে জানা যাচ্ছে হিন্দু সংগঠন থেকে।

আরও পড়ুনঃ মুখোশ খুলে গেল পাকিস্তানের, রাতারাতি ভারতীয় পূর্ণার্থীদের উপর চাপাল তীর্থকর

তবে সরকারি নিষেধাজ্ঞা মেনে; কোথাও যেন না ধর্মীয় স্লোগান দেওয়া হয়; তা নিয়ে সতর্ক থাকতে বলা হয়েছে হিন্দু সংগঠন থেকে। এছাড়াও কোনও রকম জমায়েত করতেও; বারণ করেছেন শীর্ষ নেতারা। অন্যদিকে আরএসএস তাদের সমস্ত পূর্বনির্ধারিত কর্মসূচি বাতিল করেছে। রাজ্যের শান্তি শৃঙ্খলা যাতে ঠিক থাকে; তার জন্যই এই পদক্ষেপ নেয় তারা।

আরও পড়ুনঃ কথা দিয়েও মুখ ফেরালেন ইমরান খান, মাথায় হাত ভারতীয় পুণ‌্যার্থীদের

অযোধ্যায় অনেক দিন ধরেই চলছে ১৪৪ ধারা। পাশাপাশি চলছে কার্ফু। রায় ঘোষণার পর; সব রকম ধর্মীয় অশান্তি এড়িয়ে জেতেই এই কার্ফু চলবে ডিসেম্বর পর্যন্ত। পরিস্থিতি সামাল দিতে; প্রশাসনের কাঁধে কাঁধ মিলিয়েছে বিজেপির শীর্ষ নেতারা।

বিজেপির নেতা-কর্মীদের সাফ জানিয়ে দেওয়া হয়েছে; অযোধ্যা বিবাদ মামলার রায় ঘোষণার পর; যতক্ষণ না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কোনও মন্তব্য করছেন; ততক্ষণ এই বিষয়ে কোনও কথা বলা যাবে না। স্পষ্ট ভাবে জানানও হয়েছে; রাম মন্দির নিয়ে কোনও প্রকার উত্তেজক; প্ররোচনামূলক বা উস্কানিমূলক মন্তব্য করা যাবে না।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন