‘ভোটের পরেই মুকুল যোগ দেবে তৃণমূলে’, আগেই বিজেপিকে সাবধান করেছিল আরএসএস

3053
'ভোটের পরেই মুকুল যোগ দেবে তৃণমূলে', আগেই বিজেপিকে সাবধান করেছিল আরএসএস
'ভোটের পরেই মুকুল যোগ দেবে তৃণমূলে', আগেই বিজেপিকে সাবধান করেছিল আরএসএস

‘ভোটের পরেই মুকুল যোগ দেবে তৃণমূলে’; আগেই বিজেপিকে সাবধান করেছিল আরএসএস। বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পর থেকেই; বঙ্গ রাজনীতিতে; খেলা ঘুরতে শুরু করেছে। ফলাফল প্রকাশের একমাসের মধ্যেই, বিজেপি ছেড়ে পুরানো দল তৃণমূলে; যোগ দিয়েছেন সপুত্র মুকুল রায়। মুকুল রায়ের তৃণমূলে ফেরা নিয়েই, এবার মুখ খুলেছে; রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস)। আরএসএস-এর তরফে জানা গেছে, তাঁরা বিধানসভা নির্বাচনের আগে থেকেই; বিজেপি নেতৃত্বকে মুকুল রায়কে নিয়ে সতর্ক করেছিল। তৃণমূল থেকে বিজেপিতে আসা মুকুল রায়; ভিতরে ভিতরে পুনরায় বাংলার শাসক দলের সঙ্গে যোগাযোগ করছেন; এ বিষয়ে আগাম আভাস পেয়েছিল আরএসএস।

গেরুয়া শিবির জানিয়েছে, আরএসএস-এর সতর্কবানী পাওয়ার পর থেকেই; মুকুল রায়ের কাজ সীমাবদ্ধ করে দেওয়া হয়েছিল; বিজেপি হাইকমান্ডের পক্ষ থেকে। দল মুকুল রায়কে ২০২১ সালের নির্বাচনে ময়দানে নেমে; লড়াই করার চ্যালেঞ্জ দিয়েছিল। সেই মতই প্ল্যান মাস্টার মুকুল রায়কে; নির্বাচনে অংশ গ্রহণ করতে বাধ্য করেছিল বিজেপি নেতৃত্ব।

আরও পড়ুনঃ মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের নতুন প্রকল্প, ‘দুয়ারে পুলিশ’

আরএসএস জানিয়েছে, ভোটের আগে থেকেই মুকুল রায়; তৃণমূলের শীর্ষস্থানীয় নেতাদের সঙ্গে কেবল ফোনেই যোগাযোগ করেননি; বরং ব্যক্তিগতভাবে তাঁদের সঙ্গে সাক্ষাৎও করেছিলেন। ২০২০ সালের শেষের দিক থেকেই, বঙ্গ বিজেপিতে মুকুল রায়কে; নিষ্ক্রিয় হতে দেখা গিয়েছিল। বিজেপি নেতারা তৃণমূলকে নানা ভাবে আক্রমণ করলেও; ভোটের প্রচারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে; আক্রমণ করার সময় মুকুল রায়ের গলায় ছিল নরম সুর।

আরও পড়ুনঃ ভোটের আগে মানুষের দরজায়, ভোটের পরে মন্ত্রীকে মেসেজ করে গ্রেফতার বাংলার যুবক

২০১৯ সালে মুকুল রায়, বিজেপির রাজ্য নির্বাচন কমিটির দায়িত্ব নিয়ে; বিজেপিকে দুর্দান্ত সাফল্য এনে দিয়েছিলেন। বাংলায় বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়কে; উল্লেখ করা হয়েছিল ‘বিজেপির চাণক্য’ হিসাবে। আরএসএস-এর রিপোর্ট পাবার পরেই; রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং তাঁর অনুসারীরা; মুকুল রায় ও তাঁর অনুগামীদের বিরুদ্ধে চলে গেছিলেন। সেই মুকুল রায়ের হাতেই, এখন শুরু হয়েছে বিজেপি ভাঙানোর খেলা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন