বাড়িতে মুকুল রায়ের সঙ্গে বৈঠকের জন্য, নেত্রী মমতার ডাকা বৈঠকে গরহাজির সব্যসাচী

171
ফের সব্যসাচীর বাড়িতে মুকুল, নাটক কতদিন চলবে জানতে চায় জনতা/The News বাংলা
ফের সব্যসাচীর বাড়িতে মুকুল, নাটক কতদিন চলবে জানতে চায় জনতা/The News বাংলা

বাড়িতে মুকুল রায়ের সঙ্গে বৈঠকের জন্য, নেত্রী মমতার ডাকা বৈঠকে গরহাজির সব্যসাচী। ফের সব্যসাচীর বাড়িতে মুকুল; ফের বাংলার রাজনীতিতে নাটক। এ যেন প্রতিদিন নতুন নতুন নাটকের প্লট তৈরি হচ্ছে! বিপদের সময় ‘ভাই’ সব্যসাচী দত্তের পাশে ‘দাদা’ মুকুল রায়ের দাঁড়ান; একদম ভাল নজরে দেখছে না তৃণমূল নেতৃত্ব। নাটক কবে শেষ হবে? জানতে চায় আমজনতাও।

তৃণমূল দলের মধ্যে চরম অনাস্থা তৈরি হয়েছে; বিধাননগরের মেয়র সব্যসাচী দত্তকে ঘিরে। ‘দাদা’র সাথে দেখা করতে গিয়ে খোয়াতে বসেছেন মেয়র পদ। পুরসভায় দলের তরফ থেকেই; তাঁর বিরুদ্ধে এসেছে অনাস্থা প্রস্তাব। কপালে জুটেছে ‘মীরজাফর’ তকমা। তবুও সব উপেক্ষা করে বিপদে; সেই ‘দাদা’কেই বাড়িতে ডাকলেন ‘ভাই’। সব্যসাচীর কাঁধে হাত রাখল মুকুল; সল্টলেকে তৃণমূল নেতার বাড়িতে এসেই।

আরও পড়ুনঃ মমতার সঙ্গী হয়ে টাটাকে তাড়িয়ে, এখন চরম ভুলের মাসুল দিচ্ছে সিঙ্গুরবাসী

দলনেত্রী মমতা বন্দোপাধ্যায়; বৃহস্পতিবার সমস্ত বিধায়কদের নিয়ে একটি বৈঠক ডাকেন। ওই বৈঠকে সব্যসাচী দত্ত আসেননি। তিনি জানান; “বিধাননগরে বিভিন্ন লোকজন এসেছিলেন; তাই ব্যস্ত ছিলাম”। তবে কি তিনি মুকুল রায়ের জন্যই বৈঠকে গেলেন না?

যদিও বৈঠকে অনুপস্থিতি এই প্রথমবার নয় সব্যসাচীর। বেশ কয়েকমাস ধরেই; দলীয় কর্মসূচী এড়িয়ে যাচ্ছেন তিনি। নিয়মিত মুকুল রায়ের সঙ্গে যোগাযোগের কারণে; ফিরহাদ হাকিম তাঁকে দল ছাড়ার নির্দেশও দিয়েছেন।

আরও পড়ুনঃ প্রাণে মারার হুমকি দিয়ে, মেয়ে জামাইয়ের পিছনে গুন্ডা লাগালেন রাজ্যের বিধায়ক

গত রবিবার সব্যসাচীর মেয়র পদ ঘিরে তৈরি হওয়া বিতর্কের সময়ও; তাঁর বাড়িতে দেখা গিয়েছিল মুকুল রায়কে। সেদিন তিনি বলেন; “ওকে উপদেশ দেওয়া, দাদা হিসেবে আমার কর্তব্য। একটা রাজনৈতিক সঙ্কট তৈরি হয়েছে। ওর কী করণীয়, কী কাজ করা উচিত, সে ব্যাপারে বিজেপি নেতা হিসেবে নয়, দাদা হিসেবে ওকে উপদেশ দিলাম”।

মুকুল রায় এদিন জানান; “সব্যসাচীর সঙ্গে সম্পর্কটা অন্যরকম; চিরদিনের সম্পর্ক। ১৮ জুলাই ওঁর বিরুদ্ধে অনাস্থা আনা হয়েছে। কীভাবে কী হবে; তাই আলোচনা করতে এসেছি। লড়াইয়ের স্ট্র্যাটেজি বলে দিলাম”। এদিন সব্যসাচীর বিজেপিতে যোগ দেওয়া নিয়ে; প্রশ্ন করা হলে মুকুল রায় বলেন; “এরম কোন কথা হয়নি”। তবে মুকুলের জন্য, মমতার ডাক উপেক্ষা করায়; সব্যসাচীর আশা একেবারেই ছেড়ে দিল তৃণমূল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন