শোভন বৈশাখীর সঙ্গে কি সব্যসাচীও কি বিজেপিতে, জোর জল্পনা রাজ্য রাজনীতিতে

376
শোভন বৈশাখীর সঙ্গে কি সব্যসাচীও কি বিজেপিতে, জোর জল্পনা রাজ্য রাজনীতিতে/The News বাংলা
শোভন বৈশাখীর সঙ্গে কি সব্যসাচীও কি বিজেপিতে, জোর জল্পনা রাজ্য রাজনীতিতে/The News বাংলা

শোভন বৈশাখীর সঙ্গে কি সব্যসাচীও কি বিজেপিতে; জোর জল্পনা রাজ্য রাজনীতিতে। বুধবার বিকাল চারটেতে বিজেপিতে যোগ দেবেন শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়। এরপরেই রাজ্য রাজনীতিতে জোর জল্পনা শুরু হয়ে যায়; শোভনের সঙ্গে সব্যসাচী দত্তও কি বুধবারই বিজেপিতে যোগ দিচ্ছেন? তবে, শোভন বৈশাখী এদিন বিজেপিতে যোগ দিলেও; সব্যসাচী একথা উড়িয়ে দেন। The News বাংলা-কে সব্যসাচী দত্ত জানান; “আমি বিজেপিতে গেলে লুকিয়ে যাব না; সবাইকে বলেই যাব”।

তৃণমূলের দুই প্রভাবশালীর; বিজেপিতে যোগ দেওয়া শুধুমাত্র সময়ের অপেক্ষা। এই দুজন হলেন কলকাতা ও বিধাননগরের দুই প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় এবং সব্যসাচী দত্ত। সূত্রের খবর অনুযায়ী, বিজেপির সর্বোচ্চ নেতৃত্বের সঙ্গে দলবদল নিয়ে কথা প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছে সব্যসাচী দত্তর। দুজনকে তৃণমূলে দৈনন্দিন কাজে ফেরানোর; দলের চেষ্টা ব্যর্থ হয়েছে। বুধবার বিজেপিতে যোগ দিচ্ছেন শোভন চট্টোপাধ্যায়। সব্যসাচী দত্তও যে কোনদিন যোগ দেবেন।

আরও পড়ুনঃ কলকাতা পুরসভা ভোটেই বিজেপির হাল ধরছেন বৈশাখী শোভন

গত নভেম্বরের শেষের দিকে মন্ত্রীত্ব ও মেয়র পদ থেকে; সরে দাঁড়ান শোভন চট্টোপাধ্যায়। সেই থেকে তাঁকে সক্রিয় রাজনীতিতে; দেখাই যায়নি। লোকসভা ভোটের আগে তাঁর এবং বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের; বিজেপিত যোগদান নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। তবে দুদিন আগে; তৃণমূলের চাপে বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সরকারি চাকরি থেকে ইস্তফা দেওয়ার ইচ্ছেই; শোভনকে আরও তাড়াতাড়ি সিদ্ধান্ত নিতে বাধ্য করল; বলেই মনে করছে রাজনৈতিক মহল।

অন্যদিকে লোকসভা ভোটের আগে; সব্যসাচী দত্তকে নিয়ে জল্পনা শুরু হয়েছিল। মার্চের প্রথমের দিকে; বাড়িতে মুকুল রায় যাওয়ার পর থেকেই শুরু। এরপরেই বিধাননগরের তৃণমূল কাউন্সিলরদের প্রায় সবাই; সব্যসাচী দত্তের বিরুদ্ধে অনাস্থা জানান। অনাস্থা ভোটে যাওয়ার আগেই; পদত্যাগ করেন সব্যসাচী। তবে পদত্যাগ করেই দুর্নীতি ইস্যুতে; তৃণমূল তথা মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেন সব্যসাচী দত্ত। প্রশ্ন তোলেন দলের বিভিন্ন কার্যকলাপ নিয়ে।

সূত্রের খবর অনুযায়ী, দুই নেতাকেই দলের মূল স্রোতে ফেরানোর চেষ্টা করে তৃণমূল নেতৃত্ব। তবে তা ব্যর্থ হয়। রাজনৈতিক মহলের একাংশের মত, কলকাতা ও বিধাননগরের পুরসভা ভোট; এই দুজনের কাঁধে ভর করেই লড়বে বিজেপি। বুধবার বিজেপিতে যোগ দিলেন শোভন চট্টোপাধ্যায়। আর যে কোনদিন বিজেপি যোগ দেবেন; সব্যসাচী দত্ত।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন