দিল্লি গেলেন সব্যসাচী, আজই কি যোগ দিচ্ছেন বিজেপিতে

188
দিল্লি গেলেন সব্যসাচী, আজই কি যোগ দিচ্ছেন বিজেপিতে/The News বাংলা
দিল্লি গেলেন সব্যসাচী, আজই কি যোগ দিচ্ছেন বিজেপিতে/The News বাংলা

তৃণমূলের মুকুট থেকে ঝরে পরছে একের পর এক পালক। বুধবার বিকেলে বিজেপিতে যোগ দিয়েছেন; তৃণমূলের অন্যতম কাণ্ডারি প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। এরপরেই রাজ্য রাজনীতিতে জোর জল্পনা শুরু হয়ে যায়; শোভন চট্টোপাধ্যায়ের সঙ্গে সব্যসাচী দত্তও কি বুধবারই বিজেপিতে যোগ দেবেন? তবে কার্যত, বুধবার শোভন বৈশাখী বিজেপিতে যোগ দিলেও; সব্যসাচী ওই দিন বিজেপিতে যোগ দেবার কথা উড়িয়ে দেন। The News বাংলা -কে সব্যসাচী দত্ত জানান; “আমি বিজেপিতে গেলে লুকিয়ে যাব না; সবাইকে বলেই যাব”।

কিন্তু সেই সব্যসাচী দত্ত শুক্রবার সকাল ৬টা ৫৫মিনিটের ফ্লাইটে দিল্লি উড়ে গেলেন। শোভন ও সব্যসাচী তৃণমূলের এই দুই প্রভাবশালী নেতার; বিজেপিতে যোগ দেওয়া শুধুমাত্র সময়ের অপেক্ষা ছিল। বিধাননগরের প্রাক্তন সব্যসাচী দত্ত-এর সঙ্গে; বিজেপির সর্বোচ্চ নেতৃত্বের দলবদল নিয়ে কথা প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছে বলেই খবর। দুজনকে তৃণমূলে দৈনন্দিন কাজে ফেরানোর; চেষ্টা আগেই ব্যর্থ হয়েছে।

আরও পড়ুনঃ কাশ্মীরে জঙ্গি হামলা, ভারতীয় সেনার হাতে খতম তিন পাক জঙ্গি

বৃহস্পতিবার; নিজের ওয়ার্ড অফিসে পতাকা তোলেন সব্যসাচী দত্ত। পতাকা উত্তোলনের পরে শোভন চট্টোপাধ্যায়ের প্রভূত প্রশংসা করেন তিনি। তিনি বলেন; শোভনদা-র পুরানো অভিজ্ঞতা আছে। তার সঙ্গে নতুন দলে যোগ দেওয়ার উদ্যম; এই দুই-এ মিলে ভালোই হবে।

যদিও দিল্লি যাওয়া নিয়ে সব্যসাচী দত্তের মত; তিনি নিজের ব্যক্তিগত কাজে দিল্লি যাচ্ছেন। কিন্তু তৃণমূল নেতাদের দিল্লি যাওয়া মানেই বিজেপির সদর দপ্তরে যাওয়া; এটাই যেন এখন স্বাভাবিক হয়ে গেছে। তাই কলকাতার প্রাক্তন মেয়রের পরে; বিধাননগরের প্রাক্তন মেয়রের দিল্লি যাত্রা বিজেপিতে যোগদানের ইঙ্গিতই দিচ্ছে।

আরও পড়ুনঃ কাশ্মীর নিয়ে ভারতকে উচিত শিক্ষা দেব, পাকিস্তানের স্বাধীনতা দিবসে ইমরান খানের হুমকি

অনেকদিন ধরেই বিজেপিতে যাওয়ার ইঙ্গিত দিচ্ছেলেন সব্যসাচী দত্ত। বিজেপি নেতা মুকুল রায় তার বাড়িতে এসে লুচি আলুরদম খাওয়ার পর থেকেই সব্যসাচীর বিজেপি যোগের জল্পনা চলছে। বিধাননগরের মেয়র পদ থেকে তাঁকে ইস্তফা দিতে বাধ্য করে তৃণমূল। বিধাননগরের মেয়র পদ থেকে ইস্তফা দিলেও তৃণমূলের কাউন্সিলর পদ থেকে ইস্তফা দেননি সব্যসাচী। তিনি এখনও তৃণমূলের রাজারহাটের বিধায়ক।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন