ভারত চাঁদে নামবে আমরা দাঁড়িয়ে দেখব, ভারতকে স্যালুট পাক মানবাধিকার কর্মীর

310
ভারত চাঁদে নামবে আমরা দাঁড়িয়ে দেখব, ভারতকে স্যালুট পাক মানবাধিকার কর্মীর/The News বাংলা
ভারত চাঁদে নামবে আমরা দাঁড়িয়ে দেখব, ভারতকে স্যালুট পাক মানবাধিকার কর্মীর/The News বাংলা

ইমরান খানকে নজিরবিহীন আক্রমণ করলেন পাকিস্তানের মানবাধিকার কর্মী আরিফ আজাকিয়া। পৃথিবীর সব দেশের থেকে ক্রমশ পিছিয়ে পড়ছে পাকিস্তান। তারপর; কাশ্মীর থেকে ৩৭০ বিলপের পরে প্রধানমন্ত্রী ইমরান খানের প্রতিটা ভুল পদক্ষেপ পাকিস্তানের অর্থনীতির কোমর ভেঙ্গে দিয়েছে। পাকিস্তানের এই ভুল পদক্ষেপের প্রতিবাদ করে আরিফ আজাকিয়া বলেন; ভারত চাঁদে নামবে আমরা দাঁড়িয়ে দেখব। ভারতকে স্যালুট পাক মানবাধিকার কর্মীর।

পাক দখলে থাকা কাশ্মীরি মানবাধিকার কর্মী আরিফ আজাকিয়া; চন্দ্রযান-২ নিয়ে পাকিস্তানিদের বিদ্রুপের প্রতিবাদ করে তীব্র আক্রমণ করেন পাক রাজনৈতিক নেতাদের। ভারতকে নিয়ে বিদ্রুপ না করে নিজেদের দেশের সার্বিক উন্নতির দিকে নকর দেবার পরামর্শ দেন।

কাশ্মীর ও বিক্রম কতদিন দৃষ্টি ঘুরিয়ে রাখতে পারবে, দেশে চাকরি যাচ্ছে লক্ষ লক্ষ মানুষের

কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলপের পর থেকে ইমরান খানের একের পর এক ভুল সিদ্ধান্ত পাকিস্তানের ক্ষতি করছে বলেও মন্তব্য করেন তিনি। চন্দ্রযান-২ কে নিয়ে পাক মন্ত্রীদের বিদ্রুপকে ধিক্কার জানিয়ে তিনি বলেন; “চন্দ্রযান-২ ভারতের ঐতিহাসিক মিশন। নাসা পর্যন্ত ভারতের এই মিশনকে স্যালুট জানিয়েছে। যারা চেষ্টা করে; তাঁরাই সফল হয়’।

পাকিস্তানকে আক্রমণ করে আরিফ আজাকিয়া বলেন; পৃথিবীর সমস্ত দেশ মেট্রোতে যাতায়াত করে; শুধু পাকিস্তান এখনও রিক্সা নিয়েই খুশি। পাকিস্তানের মন্ত্রি ফওয়াদ চৌধুরী; শেখ রশিদ কি করেছে পাকিস্তানের জন্য সেই প্রশ্নও তোলেন তিনি।

আরও পড়ুনঃ হাতে জ্যোতিষের আংটি ও তাগা পরে, মানুষের মন্দিরে যাবার সমালোচনা করে বামেদের দ্বিচারিতা

উনি আরও বলেন; “আপনারা পাকিস্তানের মানুষকে বোকা বানাচ্ছেন। ফওয়াদ চৌধুরী তো বিজ্ঞান মন্ত্রী? সাইকেল আর রিক্সা ছেড়ে বেড়িয়ে; পাকিস্তানের ভবিষ্যৎ নিয়ে ভাবুন”। আরিফ বলেন; “জেনারেল গফুর আপনি বলেন যে; আপনি অর্থ ব্যাবস্থা সামলে নেবেন? আপনারা দেশের আর্থব্যাবস্থা আইসিইউ থেকে বের করে আনবেন। এসব কথা এখন বাদ দিন। কোয়েটাতে গত সপ্তাহে দুটি বিস্ফোরণ হয়েছে। শ্রীলঙ্কার খেলোয়ারেরা পাকিস্তানে যাবেনা বলে জানিয়ে দিয়েছে। এটা আপনার দ্বায়িত্ব”।

উনি আরও বলেন; “আপনি কি কেবল ট্যুইটারে যুদ্ধ করার জন্য এই পোস্টে আছেন? আপনারা সবাই মিলে দেশকে হাসির পাত্র বানিয়ে রেখেছেন। আমরা যেখানেই যাই; আমাদের নিয়ে মজা করা হয়। আর আপনারা এর থেকে বেশি কাশ্মীর আর চন্দ্রযান-২ নিয়ে চিন্তিত”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন