চিন থেকে কারখানা সরিয়ে ভারতে আনল স্যামসাং, জিনপিংকে জোর ঝটকা যোগী সরকারের

2368
চিন থেকে কারখানা সরিয়ে ভারতে আনল স্যামসাং, জিনপিংকে জোর ঝটকা যোগী সরকারের
চিন থেকে কারখানা সরিয়ে ভারতে আনল স্যামসাং, জিনপিংকে জোর ঝটকা যোগী সরকারের

চিন থেকে কারখানা সরিয়ে ভারতে আনল স্যামসাং; জিনপিংকে জোর ঝটকা দিল যোগী সরকারের। চিন থেকে নিজেদের, ম্যানুফ্যাকচারিং ইউনিট অন্যদেশে সরিয়ে নেবে; আগেই ঘোষণা করেছিল এই টেক জায়েন্ট। আর সেই সুযোগকে কাজে লাগিয়ে, সেই ম্যানুফ্যাকচারিং ইউনিটকে; উত্তরপ্রদেশে শিফট করানোর জন্য রাজি করিয়েছে যোগী সরকার। রবিবার কোম্পানির দক্ষিণ-পশ্চিম এশিয়ার প্রেসিডেন্ট ও সিইও কেন কাংয়ের নেতৃত্বে; স্যামসাংয়ের একটি প্রতিনিধি দল উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে সাক্ষাৎ করেছে। সেখানেই হয় কেল্লাফতে।

রবিবার স্যামসং-এর তরফে জানানো হয়েছে; তারা নয়ডাতে ডিসপ্লে ম্যানুফ্যাকচারিং ইউনিট নির্মাণের কাজ সম্পূর্ণ করেছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই বিষয়ে মন্তব্য করতে গিয়ে বলেন; ‘মেক ইন ইন্ডিয়া’ প্রকল্পের এটা একটা বড়ো উদাহরণ স্থাপন করেছে। এই প্রকল্প রাজ্যের বেকার যুবকদেরকে; কর্মসংস্থান পেতে সহায়তা করবে।

আরও পড়ুনঃ দেশে কি চালু হবে ‘দুই সন্তান নীতি’, সুপ্রিম কোর্টে হলফনামা দিল মোদী সরকার

স্যামসং-এর সিইও জানিয়েছেন; নয়ডায় প্ল্যান্ট স্থাপনের অন্যতম কারণ হ’ল; ভারতের বিনিয়োগকারী-বান্ধব পরিবেশ। করোনা আবহে দেশে বেকারত্ব; বহুগুণ বেড়ে গেছে। এই পরিস্থিতিতে উত্তর প্রদেশ সরকার ও স্যামসং-এর উদ্যোগে; ডিসপ্লে কারখানা দেশে শিল্প স্থাপনের উদাহরন তৈরি করল। আদিত্যনাথ প্রতিনিধিদলকে আশ্বাস দিয়েছেন; উত্তর প্রদেশ সরকার ভবিষ্যতেও; স্যামসং সংস্থাকে সহায়তা অব্যহত রাখবে।

আরও পড়ুনঃ ‘জনবি’স্ফোরণ’, দুইয়ের বেশি সন্তান হলেই সরকারি সুবিধা নয়, আইন আনছে যোগী সরকার

যোগী সরকার জানিয়েছে; ভারতের মত দেশে বেকার সমস্যা; একটা বড় সমস্যা। সেই সমস্যার সমাধান করতে হলে; দেশে শিল্প আনতে হবে। যেখানে দেশের বেকার যুবকদের; কর্মসংস্থান হবে। স্যামসাং কোম্পানিকে চিন থেকে, ভারতে এনে; সি জিনপিংকে জোর ঝটকা দিল যোগী সরকার। পাশাপাশি উত্তরপ্রদেশে কর্মসংস্থান বেশ কিছুটা বাড়িয়েও নিল যোগী আদিত্যনাথ সরকার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন