বাবলুর সঙ্গে বাচ্চুর প্রেম, পাণ্ডব গোয়েন্দা নিয়ে ‘ছ্যাবলামি’তে ক্ষুব্ধ বাঙালি

3904
বাবলুর সঙ্গে বাচ্চুর প্রেম, পাণ্ডব গোয়েন্দা নিয়ে 'ছ্যাবলামি'তে ক্ষুব্ধ বাঙালি
বাবলুর সঙ্গে বাচ্চুর প্রেম, পাণ্ডব গোয়েন্দা নিয়ে 'ছ্যাবলামি'তে ক্ষুব্ধ বাঙালি

বাবলুর সঙ্গে বাচ্চুর প্রেম; ‘নস্টালজিক’ পাণ্ডব গোয়েন্দা নিয়ে, ‘ছ্যাবলামি’তে ক্ষুব্ধ বাঙালি। বাংলার জনপ্রিয় চ্যানেল জি-বাংলা; ষষ্ঠীপদ চট্টোপাধ্যায়ের বিখ্যাত ধারাবাহিক উপন্যাস; ‘পাণ্ডব গোয়েন্দা’ সিরিজ নিয়ে; আসন্ন ধারাবাহিকের ট্রেলার প্রকাশ করেছে। আর সেই ট্রেলার নিয়েই; শোরগোল শুরু হয়েছে ফেসবুকে। ফেসবুকের নেটিজনেরা সরাসরি বিরক্তি প্রকাশ করেছে; পাণ্ডব গোয়েন্দার এই ট্রেলারটির বিপক্ষে। ছোটবেলায় শুকতারা ও আনন্দমেলার পাতায়; পাণ্ডব গোয়েন্দাদের কাহিনি পড়ার রোমাঞ্চ; আজও বাঙালি মন থেকে এতটুকুও ফিকে হয়ে যায়নি। তাই নস্টালজিক পাণ্ডব গোয়েন্দা নিয়ে জি বাংলার এই ছ্যাবলামিতে; ক্ষুব্ধ আপামর বাঙালি।

আরও পড়ুনঃ বাথরুম স্ক্রাবার দিয়ে রোগীর চিকিৎসা, দর্শককে বোকা বানাতে গিয়ে হাসির খোরাক ‘কৃষ্ণকলি’

হালফিলের বাংলা গান; “প্রাণ দিতে চাই, মন দিতে চাই…”; এই দিয়ে শুরু হচ্ছে জি-বাংলার এই সিরিয়ালটি। ট্রেলারে বাবলু আর বাচ্চুর মধ্যে; চোখে চোখে একে অপরের প্রতি প্রেমের ইঙ্গিত। এই ব্যাপারগুলো নিয়েই শুরু হয়েছে বিতর্ক। স্বয়ং, লেখক ষষ্ঠীপদ চট্টোপাধ্যায় আক্ষেপের সঙ্গে জানিয়েছেন; “আমার দুর্ভাগ্য; মরার বয়সে পাণ্ডব গোয়েন্দার এই পরিণতি দেখে যেতে হল”। তুমুল প্রতিবাদের পর; ট্রেলারটি ফেসবুক থেকে তুলে নেয় জি বাংলা।

আরও পড়ুনঃ বিক্রি কম রাজস্বে ঘাটতি, মদের দাম কমানোর পথে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার

১৯৮১ সালে, ষষ্ঠীপদ চট্টোপাধ্যায় এই খুদে গোয়েন্দা বাহিনীর আত্মপ্রকাশ ঘটিয়েছিলেন। হাওড়ার বাসিন্দা পাঁচটি স্কুল-পড়ুয়া ছেলেমেয়ে; বাবলু, বিলু, ভোম্বল, বাচ্চু আর বিচ্ছু এবং তাদের পোষ্য কুকুর পঞ্চু; এদের নিয়েই পাণ্ডব গোয়েন্দার দল। রহস্যের খোঁজে, দুষ্কৃতী দমনের নেশায়; পাণ্ডব গোয়েন্দারা নিজেদের অঞ্চল ছেড়ে পাড়ি দিয়েছে ভিন রাজ্যেও। ধরে দিয়েছেন একের পর এক অপরাধী। তাদের পাঁচজনের বন্ধুত্বের গল্প পড়ে; বড় হয়ে ওঠা বাঙালির চোখে; বাবলু আর বাচ্চুর প্রেম বিতর্কের জন্ম দিয়েছে। সোশ্যাল মিডিয়ায় জি এর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছে; বাংলার আমজনতা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন