আবার ব্যর্থ স্কুল সার্ভিস কমিশন, হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও থমকে আপার প্রাইমারি নিয়োগ

1411
আবার ব্যর্থ স্কুল সার্ভিস কমিশন, হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও থমকে আপার প্রাইমারি নিয়োগ
আবার ব্যর্থ স্কুল সার্ভিস কমিশন, হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও থমকে আপার প্রাইমারি নিয়োগ

আবার ব্যর্থ স্কুল সার্ভিস কমিশন, হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও; থমকে আপার প্রাইমারি নিয়োগ। কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, ১০-মের মধ্যে আপার শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার ইন্টারভিউ লিস্ট প্রকাশ; ও ঠিক তার আট সপ্তাহের মধ্যে মেরিট লিস্ট প্যানেল প্রকাশ করার কথা। এবং ৩১ জুলাইয়ের মধ্যে, প্রার্থীদের রেকমেন্ডেশন দেওয়া; বা যোগদানের পূর্বেকার অর্ডার রয়েছে। কিন্তু আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও; ব্যর্থ স্কুল সার্ভিস কমিশন। আপার প্রাইমারি নিয়োগের ইন্টারভিউ লিস্ট পাবলিশ বা প্রস্তুতির জন্য; আদালত তাদের আরও চার সপ্তাহ সময় দিক; এই আবেদন নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হল স্কুল সার্ভিস কমিশন। সোমবার বিচারপতি অরিন্দম সিনহার এজলাসে; এই আবেদন করে এসএসসি।

আরও পড়ুনঃ ‘ওকে একটিবার দেখতে দিন’, শোভনের জন্য জেলের গেট ধরে কান্নাকাটি বৈশাখীর

যদিও সোমবার বিচারপতি অরিন্দম সিনহার এজলাস; এই ব্যাপারে কোনও নির্দেশ দেয়নি। তবে মামলাটি গ্রহণ করে, শুনানি শেষে তা; বিচারপতি মৌসুমী ভট্টাচার্যর রেগুলার বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন। সেখানেই এই ব্যাপারে; চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে। আগের একটি মামলার রায়ে; মে মাসের ১০ তারিখের মধ্যে ইন্টারভিউ লিস্ট প্রকাশ করার জন্য; এসএসসিকে নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। কিন্তু তাতেই ব্যর্থ হাইকোর্ট।

আরও পড়ুনঃ ফিরহাদের জ্বর, সুব্রতর শরীর খারাপ, মদন শোভনের অক্সিজেন কম, সবাই জেল থেকে এসএসকেএমে

এরপরেই, আদালতের কাছে আরও একমাসের; সময় চায় এসএসসি। এসএসসি কর্তৃপক্ষের এদিনের বক্তব্য; ২০২০-র ১১ ডিসেম্বর হাইকোর্ট যে নির্দেশ দিয়েছিল; স্কুল সার্ভিস কমিশন তা কার্যকর করতে চায়। ‌কিন্তু করোনার কারণে; তার জন্য সময় লাগছে। এদিকে, নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ায়; কমিশনের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা হবে; এমন আশঙ্কা করছে কমিশন কর্তারা।

আরও পড়ুনঃ অন্য কয়েদীদের মত নেতাদের চিকিৎসা জেল হাসপাতালে নয় কেন, প্রশ্ন সিবিআইয়ের

তাই তারা আগের নির্দেশ; মডিফিকেশন এর জন্য আবেদন জানিয়েছে। তাদের আবেদন, ইন্টারভিউ লিস্ট পাবলিশ বা প্রস্তুতির জন্য; আদালত তাদের আরও চার সপ্তাহ সময় দিক। এদিন তা বিচারের জন্য বিচারপতি মৌসুমী ভট্টাচার্যর; রেগুলার বেঞ্চে পাঠানো হয়েছে। একইসঙ্গে অবশ্য, যে পক্ষ আদালত অবমাননার মামলা করতে পারে বলে, এএসসি মনে করছে; তাদেরও নোটিস দিতে নির্দেশ দিয়েছে বিচারপতি অরিন্দম সিনহার বেঞ্চ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন