মহাকাল এক্সপ্রেসে বাতিল ভগবানের আসন

678
মহাকাল এক্সপ্রেসে বাতিল ভগবানের আসন/The News বাংলা
মহাকাল এক্সপ্রেসে বাতিল ভগবানের আসন/The News বাংলা

কাশী বারাণসী মহাকাল এক্সপ্রেসে ভগবান শিবের জন্য সংরক্ষিত আসন নিয়ে বিতর্ক শুরু হতেই ঘুরে গেল আইআরসিটিসি। বিতর্কের জেরে জানিয়ে দিল; ওই সিট পাকাপাকি ভাবে ভগবানের জন্য সংরক্ষিত থাকছে না। শুধু মাত্র উদ্বোধনের জন্যই ওই সিটটিকে বিশেষ ভাবে সাজানো হয়ে ছিল।

গত রবিবার কাশী বারাণসী মহাকাল এক্সপ্রেসের যাত্রার আনুষ্ঠানিক সূচনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ২০ তারিখ থেকে যাত্রী নিয়ে যাত্রা করবে কাশী বারাণসী মহাকাল এক্সপ্রেস। ট্রেন উদ্বোধন উপলক্ষে; আইআরসিটিসি ট্রেনের বি ৫ বগির ৬৪ নম্বর বার্থটি হিন্দু দেবদেবীর ছবি, ধূপকাঠি, ফুল ইত্যাদি দিয়ে সাজিয়ে ছিল। ট্রেনে ভগবানের জন্য সিট সংরক্ষিত হতেই শুরু হয় বিতর্ক।

হায়দরাবাদের সাংসদ আসাদুদ্দিন ওয়েইসি ভারতীয় সংবিধানের প্রস্তাবনার একটি ছবি তুলে টুইট করেন; এবং সেই টুইটে প্রধানমন্ত্রীর দফতরকে তাতে ট্যাগ করেন। বিতর্ক শুরু হয় বিভিন্ন সোশ্যাল মিডিয়ায়ও। বিতর্কের মুখে পরে আইআরসিটিসি জানিয়ে দেয়; এটা স্থায়ী কোনও বিষয় নয়। শুধু মাত্র উদ্বোধনের জন্যই সাজানো হয়েছিল ট্রেনটি। ২০ তারিখের পরে; যে কোন সাধারন যাত্রী ওই সিটটি নিজের জন্য সংরক্ষণ করতে পারবে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন