রাজ্যে দ্বিতীয় দফার ভোট উৎসবে ঝড় বৃষ্টির আশঙ্কা

430
রাজ্যে দ্বিতীয় দফার ভোটে ঝড় বৃষ্টির আশঙ্কা/The News বাংলা
রাজ্যে দ্বিতীয় দফার ভোটে ঝড় বৃষ্টির আশঙ্কা/The News বাংলা

রাজ্যে দ্বিতীয় দফার ভোট উৎসবে ঝড় বৃষ্টির আশঙ্কার কথা জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর। আগামীকাল বুধবার থেকেই শুক্রবার, টানা তিনদিন রাজ্যে ঝড় বৃষ্টির আশঙ্কার কথা জানিয়েছে হাওয়া অফিস। আর আগামী বৃহস্পতিবার দেশ ও রাজ্যে দ্বিতীয় দফার ভোট। ঝড় বৃষ্টির মধ্যেই বৃহস্পতিবার দার্জিলিং, জলপাইগুড়ি ও রায়গঞ্জ, এই তিন কেন্দ্রে ভোট হবে বলেই আশঙ্কা নির্বাচন কমিশনের।

আরও পড়ুনঃ তৃণমূলের প্রচারে ফিরদৌস, মমতার সঙ্গে জামাত জঙ্গি যোগের অভিযোগ রাহুলের

সপ্তাহের শুরুর দুদিন তীব্র দাবদাহ প্রত্যক্ষ করেছে রাজ্য। গরমে নাজেহাল জনজীবন। এরই মধ্যে স্বস্তির খবর শোনাল আলিপুর আবহাওয়া দপ্তর। আর ২৪ ঘন্টার মধ্যেই প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনার কথা বলছে আবহাওয়া দপ্তর। যা টানা তিনদিন চলবে। আফগানিস্তান ও পাকিস্তানের উপর রয়েছে একটি পশ্চিমি ঝঞ্ঝা। যেটা পশ্চিম থেকে ভারতের দিকে আসছে। যেটা আমাদের রাজ্যের উপর দিয়েও যাবে। যার জেরে বৃষ্টি হবে বাংলাতেও।

আরও পড়ুনঃ তৃণমূলের প্রচার করায় ফেরদৌসকে ভারত ছাড়ার নির্দেশ বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের

তবে ভোটের দিনে ঝড় বৃষ্টি ভোটারদের খুব একটা স্বস্তি দেবে না। তাই গরম থেকে বাঁচলেও ভোটের দিনে চরম অসুবিধার মধ্যে পড়তে চলেছেন বাংলার তিন লোকসভা কেন্দ্রের ভোটাররা। চরম অসুবিধার মধ্যে পড়তে চলেছেন ভোট কর্মী ও নিরাপত্তা কর্মীরাও। চিন্তায় নির্বাচন কমিশনও।

আরও পড়ুনঃ তৃণমূলের ভোট প্রচারে বাংলাদেশী নায়ক, কড়া ব্যবস্থা নেবে কেন্দ্রীয় সরকার

পশ্চিমি ঝঞ্ঝার পাশাপাশি এই মুহূর্তে উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশের ওপর তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। অন্যদিকে দক্ষিন পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি নিম্নচাপ অক্ষরেখা, যার জেরে উত্তরবঙ্গ ও দক্ষিনবঙ্গের সব জেলাতেই কমবেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুনঃ চৌকিদারকে চোর বলে ভোটের মুখে সুপ্রিম কোর্টের নোটিশ পেলেন রাহুল

তবে ঝড় বৃষ্টির পরিমাণ বেশি হবে বীরভূম, নদীয়া ও মুর্শিদাবাদে। কলকাতা ও কলকাতা সংলগ্ন জেলা গুলোয় বিকেলের পর হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আকাশ মেঘলা থাকায় দিনের বেলায় উষ্ণতা বাড়বে, সাথে বজায় থাকবে অস্বস্তি। আগামীকাল থেকে শুক্রবার অবধি দক্ষিনবঙ্গের সমস্ত জেলায় কম বেশি বৃষ্টিপাত হবে।

আরও পড়ুনঃ সরকারী কর্মীদের বদলির হুমকি দিয়ে ভোটের মধ্যেই বিতর্কে তৃণমূল নেতা

পশ্চিমি ঝঞ্ঝা ও ঘূর্ণাবর্তের জেরে আগামী দুদিন উত্তরবঙ্গেও প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সারাদিন গরমে হাঁসফাঁস অবস্থা, আর সন্ধ্যে হতেই তুমুল ঝড়ো হাওয়া এবং বজ্রপাত সহকারে ঝড়বৃষ্টি। বিগত কয়েকদিন আবহাওয়ার এমনই রূপ প্রত্যক্ষ করেছে কলকাতা তথা দক্ষিনবঙ্গ। এবার সকালের দিকেও ঝড় বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর।

আরও পড়ুনঃ কাশ্মীরে মেহবুবার গাড়ি লক্ষ্য করে পাথরবাজদের হামলা

তাই গরম থেকে বাঁচলেও ভোটের দিনে চরম অসুবিধার মধ্যে পড়তে চলেছেন বাংলার তিন লোকসভা কেন্দ্রের ভোটাররা। চরম অসুবিধার মধ্যে পড়তে চলেছেন ভোট কর্মী ও নিরাপত্তা কর্মীরাও। সব নিয়ে চিন্তায় নির্বাচন কমিশনও।

আরও পড়ুনঃ কোটি কোটি কালো টাকা উদ্ধারের পর ভোট বাতিলের সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন