বাতিল এবছরের মাধ্যমিক উচ্চমাধ্যমিক, কিভাবে রেজাল্ট ঠিক হবে জানুন

1040
বাতিল এবছরের মাধ্যমিক উচ্চমাধ্যমিক, কিভাবে রেজাল্ট ঠিক হবে জানুন
বাতিল এবছরের মাধ্যমিক উচ্চমাধ্যমিক, কিভাবে রেজাল্ট ঠিক হবে জানুন

বাতিল এবছরের মাধ্যমিক উচ্চমাধ্যমিক; কিভাবে রেজাল্ট ঠিক হবে জানুন। এবছর আর হচ্ছে না; মাধ্যমিক উচ্চমাধ্যমিক পরীক্ষা। নবান্ন থেকে ঘোষণা করলেন; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‘কীভাবে মূল্যায়ন বা রেজাল্ট ঠিক হবে; তা আগামী ৭ দিনের মধ্যে জানানো হবে’; মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিল করে; এমনই জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা। অভিভাবক ও পড়ুয়ার; এমনটাই চেয়েছিলেন; জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

করোনা আবহে রাজ্যের গঠিত; বিশেষজ্ঞ কমিটিও মাধ্যমিক উচ্চমাধ্যমিক বাতিলের পরামর্শ দিয়েছে; বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে পরীক্ষা নিয়ে অভিভাবক, পড়ুয়া ও সাধারণ মানুষের মতামত; ই মেলে চেয়েছিল সরকার। মুখ্যমন্ত্রী মমতা জানিয়েছেন, সেখানেও মাধ্যমিক না হওয়ার পক্ষে; জনমত পড়েছে ৭৯ শতাংশ। উচ্চমাধ্যমিক না হওয়ার পক্ষে; জনমত পড়েছে ৮৩ শতাংশ।

আরও পড়ুনঃ ইয়াসে ২০ হাজার কোটি টাকার ক্ষতির হিসাব মমতার, খতিয়ে দেখতে বাংলায় কেন্দ্রীয় দল

মুখ্যমন্ত্রী বলেছেন, মতামত জানিয়ে সরকারের কাছে; ৩৪ হাজার ইমেল এসেছে। আজ সোমবার দুপুর দুটোর মধ্যে, ইমেল মারফৎ; মানুষের মতামত জানতে চেয়েছিল সরকার। পরীক্ষা বাতিলের পর; রেজাল্ট কি করে ঠিক হবে? সেটাও আগামী ৭ দিনের মধ্যে ঠিক করবে রাজ্য সরকার। তবে পড়ুয়াদের যাতে কোনও অসুবিধা না হয়; তা দেখারও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে তিনি বলেন, মাধ্যমিক-উচ্চমাধ্যমিক ও সিবিএসই-এর মূল্যায়ণ; যেন একইসঙ্গে হয়।

আরও পড়ুনঃ শুভেন্দু মন্ত্রী হতেই, সামান্য ছাপখানার ব্যবসা থেকে বিপুল সম্পত্তির অধিকারী রাখাল

করোনা পরিস্থিতিতে দুটি পরীক্ষাই, বাতিল করা হোক; এমনটাই মত বেশির ভাগ অভিভাবক, পড়ুয়াদেরও। কেউ কেউ আবার চেয়েছেন, হোম অ্যাসাইমেন্ট বা ওপেন বুক সিস্টেমে; পরীক্ষা নেওয়া হোক। সূত্রের খবর, খুব কম মানুষই পরীক্ষাগ্রহণের পক্ষে; মত দিয়েছেন। তাঁদের দাবি, পরীক্ষা হোক কিন্তু আগে; টিকা দেওয়া হোক ছাত্র-ছাত্রীদের। সরকার রেজাল্ট নিয়ে কি সিদ্ধান্ত নেয়; তার জন্যই এখন অপেক্ষা পরীক্ষার্থীদের।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন