কিভাবে আইফোনে গোপন ক্যামেরা লাগিয়ে, পুলিশ ও তৃণমূল নেতা মন্ত্রীদের মুখোশ খুলল

571
কিভাবে আইফোনে গোপন ক্যামেরা লাগিয়ে, পুলিশ ও তৃণমূল নেতা মন্ত্রীদের মুখোশ খুলল/The News বাংলা
কিভাবে আইফোনে গোপন ক্যামেরা লাগিয়ে, পুলিশ ও তৃণমূল নেতা মন্ত্রীদের মুখোশ খুলল/The News বাংলা

মানব গুহঃ একটি আইফোন; আর তাতেই বাজিমাত। কেউ ভাবতেই পারে নি; একটি সামান্য আইফোন এত বড় একটা কাণ্ড করতে পারে। সেটাই হয়েছে। জানেন কিভাবে আইফোনে গোপন ক্যামেরা লাগিয়ে; নারদা স্টিং অপারেশনে; পুলিশ ও তৃণমূল নেতা-মন্ত্রীদের মুখোশ খুলেছিলেন সাংবাদিক ম্যাথু স্যামুয়েলস? ভারতে প্রথমবার আইফোনে ক্যামেরা লাগিয়ে; এই ধরণের স্টিং অপারেশনের ক্রেডিট ম্যাথু স্যামুয়েলসেরই

সিবিআই সূত্রে খবর; তদন্তে জানা গিয়েছে নারদা কাণ্ডে একটি লুকনো ক্যামেরা ব্যবহার করা হয়। ম্যাথু স্যমুয়েলের আই-ফোনের সঙ্গে; সংযুক্ত ছিল সেই লুকনো ক্যামেরাটি। ইয়ারফোনের ইনপুট পয়েন্টে; ওই লুকনো ক্যামেরাটি সংযুক্ত ছিল। নারদা স্টিং অপারেশনের সমস্ত ফুটেজ; ওই লুকনো ক্যামেরার মাধ্যমেই তোলা হয়েছিল।

আরও পড়ুনঃ কিভাবে আইপিএস মির্জাকে টুপি পরিয়ে, নারদায় তৃণমূলের মুখোশ খুলেছিলেন ম্যাথু স্যামুয়েল

তদন্তে আরও জানা গিয়েছে; ইয়ারফোনের ইনপুট পয়েন্টে ওই লুকনো ক্যামেরাটি; দিল্লির এক ব্যবসায়ী ইনস্টল করেছিলেন। যদিও সেই ব্যবসায়ী; এই ধরনের কোনও লুকনো ক্যামেরা ইনস্টলেশনের কথা অস্বীকার করছেন। তবে আইফোনেই গোপন ক্যামেরা; জানিয়ে দেন ম্যাথুই।

কীভাবে নারদা স্টিং অপারেশন হয়েছিল; সেই পদ্ধতি সিবিআই অফিসারদের সামনে হাতেকলমে করে দেখিয়েছেন নারদাকর্তা ম্যাথু৷ নিজাম প্যালেসে সিবিআই দফতরে এসে; নিজের ল্যাপটপ এবং মোবাইলের সাহায্যে; সেই স্টিং-পদ্ধতি করে দেখান ম্যাথু স্যামুয়েলস। সিবিআই-কেও তিনি হাতেকলমে শিখিয়ে দেন; কিভাবে নারদা স্টিং অপারেশন হয়েছিল সেই পদ্ধতি।

নিজের আইফোনে ক্যামেরা লাগিয়েছিলেন; ম্যাথু স্যামুয়েলস। যেখানে ইয়ারফোন লাগানর জায়গা; ঠিক সেখানেই গোপন ক্যামেরা লাগিয়েছিলেন তিনি। আর এই ব্যাপারটা আন্দাজ করতেই পারেননি; তৃণমূলের কোন নেতাই। এমনকি ধরতেই পারেননি; বর্ধমানের তৎকালীন পুলিশ সুপার আইপিএস এসএমএইচ মির্জাও। ব্যাস, বাকিটা ইতিহাস। নারদ স্টিং অপারেশনে; লজ্জাজনক-ভাবে ফেঁসে যান তৃণমূলের বাঘা বাঘা নেতারা।

পশ্চিমবঙ্গে গত বিধানসভা নির্বাচনের আগে; তৃণমূলের কয়েকজন মন্ত্রী, বিধায়ক ও নেতার ঘুষ নেওয়ার চাঞ্চল্যকর ভিডিও ফুটেজ ফাঁস করে; নয়াদিল্লির নারদা নিউজ ডটকম। ‘স্টিং অপারেশন’ শীর্ষক ওই ভিডিও প্রকাশের পর; তুমুল সমালোচনায় পড়ে মমতার দল। সমালোচনা ঠেকাতে মমতা বেশ কজন নেতাকে; বহিষ্কারও করেন। মানুষ সেই ছবি দেখে জানতে পারে; কতটা লোভী মমতার তৃণমূল নেতারা। যারা টাকার বিনিময়ে যে কোন কাজ করতেই; রাজি হয়ে যান। যার বিচার এখনও চলছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন